ব্রিসবেন টেস্টে পাকিস্তানের ইনিংস হার – BD Sports 24
  • ব্রিসবেন টেস্টে পাকিস্তানের ইনিংস হার

    November 24th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ব্রিসবেন, ২৪ নভেম্বর: অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে অর্থাৎ ব্রিসবেন টেস্টে ইনিংস ও ৫ রানে হেরে গেছে সফরকারী পাকিস্তান। গতকাল তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ছিলো ৩ উইকেটে ৬৪ রান। অর্থাৎ ইনিংস পরাজয় এড়াতে তখনো পাকিস্তানের দরকার ছিলো ২৭৬ রান। আজ চতুর্থ দিনে এসে ২৭১ রান তুলতেই বাকি ৭ উইকেট খোয়ালে ইনিংস ও ৫ রানে জিতে যায় অস্ট্রেলিয়া। সেই সাথে ১-০তে লিড নিয়েছে স্বাগতিকরা।

     

    আগের দিন দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৬৪ রানের সাথে ২৯ রান যোগ করতেই সাজঘরে ফিরেন সান মাসুদ। দলীয় ৯৩ রানে চতুর্থ উইকেট হারায় পাকিস্তান। ১ রান যোগ করতেই ইফতিখার আহমেদ শূন্য রানে ফিরে গেলে পঞ্চম উইকেটের পতন ঘটে পাকিস্তানের।

     

    ষষ্ঠ উইকেটে বাবর আজম এবং উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান দেখেশুনে খেলতে থাকেন। এই জুটি ১৩২ রানের বড় পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হয়। বাবর আজম ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান আজ। ১৭৩ বল মোকাবেলায় ১৩টি চারের সাহায্যে ১০৪ রান করে আউট হন বাবর আজম।

     

    সপ্তম উইকেটে মোহাম্মদ রিজওয়ান ও ইয়াসির শাহ ৭৯ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। ২০৫ রানে মোহাম্মদ রিজওয়ানের বিদায়ে সপ্তম উইকেট হারায় পাকিস্তান। ১৪৫ বলে ১০টি চারের সাহায্যে ৯৫ রান করেন তিনি। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন মাত্র ২ টেস্ট খেলা রিজওয়ান। এটি তার ক্যারিয়ারের পঞ্চম ফিফটি।

     

    এরপর ৩০ রান যোগ করতেই বাকি ৩ উইকেটের পতন ঘটলে ৩৩৫ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ইয়াসির শাহ ৪২, শাহীন শাহ আফ্রিদি ১০ এবং ইমরান খান ৫ রান করে আউট হন। নাসিম শাহ ০ রানে অপরাজিত ছিলেন।

     

    অস্ট্রেলিয়ার পক্ষে জস হ্যাজেলউড একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া মিচেল স্টার্ক ৩টি, প্যাট কামিন্স ২টি এবং নাথান লায়ন নেন ১ উইকেট।

     

    ম্যাচসেরা হন মার্নাস লাবুসচাগনি। আগামি ২৯ নভেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচটি। এটি দিবা-রাত্রির ম্যাচ।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: পাকিস্তান

    পাকিস্তান প্রথম ইনিংস: ২৪০/১০ (৮৬.২ ওভার) (আসাদ শফিক ৭৬, আজহার আলী ৩৯, রিজওয়ান ৩৭; মিচেল স্টার্ক ৪/৫২, প্যাট কামিন্স ৩/৬০ ও জস হ্যাজেলউড ২/৪৬)।

    অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৫৮০/১০ (১৫৭.৪ ওভার) (লাবুসচাগনি ১৮৫, ওয়ার্নার ১৫৪ ও ম্যাথু ওয়েড ৬; ইয়াসির শাহ ৪/২০৫, হারিস সোহেল ২/৭৫ ও শাহীন শাহ আফ্রিদি ২/৯৬)।

    পাকিস্তান দ্বিতীয় ইনিংস: ৩৩৫/১০ (৮৪.২ ওভার) (বাবর আজম ১০৪, মোহাম্মদ রিজওয়ান ৯৫, সান মাসুদ ৪২ ও ইয়াসির শাহ ৪২; জস হ্যাজেলউড ৪/৬৩, মিচেল স্টার্ক ৩/৭৩ ও প্যাট কামিন্স ২/৬৯)।

    ফল: অস্ট্রেলিয়া ইনিংস ও ৫ রানে জয়ী।

    ম্যাচসেরা: মার্নাস লাবুসচাগনি (অস্ট্রেলিয়া)

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...