ব্রিসবেন টেস্ট জয়ের দ্বারপ্রান্তে অস্ট্রেলিয়া – BD Sports 24
  • ব্রিসবেন টেস্ট জয়ের দ্বারপ্রান্তে অস্ট্রেলিয়া

    November 26th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ব্রিসবেন, ২৬ নভেম্বর: অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট জয়ের দ্বারপ্রান্তে রয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিপক্ষে ব্রিজবেন টেস্ট জয়ের জন্য পঞ্চম ও শেষ দিনে অসিদের দরকার ৫৬ রান। হাতে এখনও অক্ষত রয়েছে ১০টি উইকেট।

    স্বাগতিক বোলারদের দাপুরে বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে ১৯৫ রানে গুটিয়ে যায় সফরকারী ইংল্যান্ড। ফলে সিরিজের প্রথম টেস্ট জয়ের জন্য ১৭০ রানের টার্গেট পায় অস্ট্রেলিয়া। সেই লক্ষ্যে চতুর্থ দিন শেষে বিনা উইকেটে ১১৪ রান তুলেছে অসিরা।

    প্রথম ইনিংসে ২২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউডের বোলিং তোপে ২ উইকেটে ৩৩ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছিলো ইংল্যান্ড। সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক ৭ ও জেমস ভিন্স ২ রান করে হ্যাজেলউডের শিকার হন। মার্ক স্টোনম্যান ১৯ ও অধিনায়ক জো রুট ৫ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেন।

    স্টোনম্যান ২৭ রান করে ফিরে গেলেও, টেস্ট ক্যারিয়ারের ৩৩তম হাফ-সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক জো রুট। হাফ-সেঞ্চুরির পর নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি রুট। ৫১ রানেই থামে তার ইনিংস।

    রুটের বিদায়ের পর বড় ইনিংস খেলার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন মঈন আলী ও উইকেটরক্ষক জনি বেয়ারস্টো। মঈন ৪০ ও বেয়ারস্টো ৪২ রান করে আউট হন। এছাড়া কিস ওকস ১৭ রান করেন। প্রথম ইনিংসে ৩০২ রানের পর দ্বিতীয় ইনিংসে ১৯৫ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

    অস্ট্রেলিয়ার পক্ষে স্টার্ক, হ্যাজেলউড ও লিঁও ৩টি করে উইকেট নেন। চলতি বছর ৫০ উইকেট শিকারের কীর্তি গড়েছেন নাথান লায়ন। অস্ট্রেলিয়ার ষষ্ঠ স্পিনার হিসেবে এক বছরে ৫০ বা ততোধিক উইকেট শিকারের তালিকায় নাম লেখান নাথান লায়ন। সর্বশেষ ২০০৫ সালে এক বছরে ৯৬ উইকেট নিয়েছিলেন কিংবদন্তি লেগ-স্পিনার শেন ওয়ার্ন।

    জয়ের জন্য ১৭০ রানের টার্গেটটা সহজ করে ফেলেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ক্যামেরন বেনক্রফট ও ডেভিড ওয়ার্নার। অভিষেক ম্যাচ খেলতে নামা বেনক্রফট প্রথম ইনিংসে ৫ রান করলেও, দ্বিতীয় ইনিংসে ৫১ রান তুলে অপরাজিত আছেন। তার ১১৯ বলের ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কা ছিলো। অপরপ্রান্তে ৮টি চারে ৮৬ বলে ৬০ রানে অপরাজিত আছেন ডেভিড ওয়ার্নার।

    সংক্ষিপ্ত স্কোর :

    ইংল্যান্ড: ৩০২ ও ১৯৫ (৭১.৪ ওভার) (রুট ৫১, বেয়ারস্টো ৪২; হ্যাজেলউড ৩/৪৬, স্টার্ক ৩/৫১, নাথান লায়ন ৩/৬৭)।

    অস্ট্রেলিয়া: ৩২৮ ও ১১৪/০ (৩৪ ওভার) (ওয়ার্নার ৬০*, বেনক্রফট ৫১*)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা