ব্রেথওয়েট-হেটমেয়ারের ব্যাটে বড় সংগ্রহের দিকে ও. ইন্ডিজ – BD Sports 24
  • ব্রেথওয়েট-হেটমেয়ারের ব্যাটে বড় সংগ্রহের দিকে ও. ইন্ডিজ

    July 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জ্যামাইকা, ১৩ জুলাই: ওপেনার ক্রেগ ব্রেথওয়েট এবং মিডল অর্ডার ব্যাটসম্যান সিমরন হেটমেয়ারের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে বাংলাদেশের বিপক্ষে জ্যামাইকা টেস্টের প্রথম দিনে ৪ উইকেটে ২৯৫ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিনের এই স্কোরই বলে দিচ্ছে প্রথম ইনিংসে বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়তে যাচ্ছে স্বাগতিকরা।

    টস হেরে ব্যাট করতে নেমে ৯ রানে প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ২ রান করা ওপেনার ডেভন স্মিথকে মুমিনুল হকের ক্যাচে পরিণত করেন বাংলাদেশের তরুণ স্পিনার মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় উইকেটে ক্রেগ ব্রেথওয়েট ও কাইরন পাওয়েল ৫০ রানের পার্টনারশিপ গড়েন। মেহেদী হাসান মিরাজের বলে ২৯ রান করা কাইরন পাওয়েল এলবিডব্লিউ’র ফাঁদে পা দিলে দ্বিতীয় উইকেটের পতন ঘটে স্বাগতিকদের।

    তৃতীয় উইকেটে ব্রেথওয়েট ও সাই হোপ ৭৯ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। স্পিনার তাইজুলের বলে উইকেটের পেছনে নুরুল হাসানের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন সাই হোপ। ২৯ রান করেন সাই হোপ।

    এরপর ব্রেথওয়েট সিমরন হেটমেয়ারকে সাথে নিয়ে চতুর্থ উইকেট জুটিতে ১০৯ রানের বড় পার্টনারশিপ গড়েন। ব্রেথওয়েট ক্যারিয়ারের অষ্টম শতকের দেখা পান এদিন। মেহেদী হাসান মিরাজের বলে তাইজুল ইসলামের হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ১১০ রানের ঝলমলে একটি ইনিংস। তার ২৭৯ বলের ইনিংসে ৯টি বাউন্ডারির মার রয়েছে।

    পঞ্চম উইকেটে সিমরন হেটমেয়ার এবং রোস্টন চেজ ৪৮ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে দিন শেষে ৯২ ওভার মোকাবেলায় প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ২৯৫/৪। হেটমেয়ার ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি পূর্ণ করে ৮৪ রানে অপরাজিত রয়েছেন। অপর অপরাজিত ব্যাটসম্যান রোস্টন চেজ-এর সংগ্রহ ১৬ রান।

    ওয়েস্ট ইন্ডিজের যে চারটি উইকেটের পতন ঘটেছে সবক’টিই নিয়েছেন বাংলাদেশের স্পিনাররা। এর মধ্যে তরুণ স্পিনার মেহেদী হাসান মিরাজ ৯০ রান খরচায় তিনটি এবং তাইজুল ইসলাম ৬৫ রান খরচায় নেন ১ উইকেট।

    সংক্ষিপ্ত স্কোর

    টস: বাংলাদেশ

    ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস (প্রথম দিন শেষে): ২৯৫/৪ (ক্রেগ ব্রেথওয়েট ১১০, কাইরন পাওয়েল ২৯, সাই হোপ ২৯, সিমরন হেটমেয়ার অপ. ৮৪ এবং রোস্টন চেজ অপ. ১৬; মেহেদী হাসান মিরাজ ৩/৯০, তাইজুল ইসলাম ১/৬৫)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা