ব্র্যাভোর কাছে হারলো মুম্বাই – BD Sports 24
  • ব্র্যাভোর কাছে হারলো মুম্বাই

    April 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মুম্বাই, ৭ এপ্রিল: চেন্নাই সুপার কিংস-এর ক্যারিবীয় ক্রিকেটার ডোয়াইন ব্র্যাভোর ৩০ বলে ৬৮ রানের টর্নেডো ইনিংসের উপর ভর করে আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১ উইকেটে পরাজিত করেছে চেন্নাই সুপার কিংস। ৭ নম্বরে ব্যাট করতে নামা ডোয়াইন ব্র্যাভো ৩০ বলে ৩ বাউন্ডারি ও ৭ ছক্কায় ৬৮ রান করে দলের জয়ে মুখ্য ভূমিকা পালন করেন।

    কেদার যাদব ২২ বলে ২৪ রানে অপরাজিত থাকেন। এছাড়া আমবাতি রয়োদু ২২, শেন ওয়াটসন ১৬ এবং রবীন্দ্র জাদেজার ১২ রান উল্লেখযোগ্য।

    শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের প্রয়োজন পড়ে ৭ রান। স্ট্রাইকে ছিলেন কেদার যাদব। অপরদিকে বল করতে আসেন মুম্বাইয়ে মোস্তাফিজুর রহমান। প্রথম তিন বলে কোনো রান দেননি মোস্তাফিজ। কিন্তু চতুর্থ বলে কেদার যাদব শর্ট ফাইন লেগের উপর দিয়ে ছক্কা হাঁকালে জয়ের জন্য ২ বলে দরকার পড়ে ১ রান। মোস্তাফিজুর রহমানের পঞ্চম বলটি কেদার যাদব দৃষ্টিনন্দন কাভার ড্রাইভে সীমানাছাড়া করলে ১ বল বাকি থাকতেই ৯ উইকেটে ১৬৯ রান স্কোরবোর্ডে জমা করে চেন্নাই। ফলে ১ উইকেটে জিতে যায় তারা।

    মুম্বাই ইন্ডিয়ান্সের হার্ডিক পান্ডিয়া ও মারকান্দে তিনটি করে এবং মোস্তাফিজুর, ম্যাকক্লেনাঘান ও জাসপ্রিত বুমরাহ একটি করে উইকেট নেন।

    এর আগে আইপিএলের এবারের আসরের উদ্বোধনী ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স ৪ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করে।

    উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে খেলতে নামেন অধিনায়ক রোহিত শর্মা ও এভিন লুইস। অপরদিকে ধোনি উদ্বোধনী বোলার হিসেবে বল তুলে দেন দিপক চাহারের হাতে। ডানহাতি চেন্নাইয়ের এই বোলারের প্রথম তিন বলে কোনো রান নিতে পারেননি রোহিত। চতুর্থ বলে বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খোলেন রোহিত। এর পরের বলে ১ রান নিলে প্রথম ওভারে ৫ রান করে মুম্বাই।

    দ্বিতীয় ওভারে চেন্নাইয়ের অপর পেসার শেন ওয়াটসন দেন মাত্র ২ রান। প্রথম দুই ওভারে রান আসে ৭। ৭ রানই আসে রোহিত শর্মার ব্যাট থেকে।

    চাহার দ্বিতীয় ওভারের প্রথম বলেই সফলতার মুখ দেখেন। এভিন লুইসকে এক চমৎকার ডেলিভারিতে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন চাহার। সেইসাথে এবারের আইপিএলে প্রথম উইকেট শিকারের কৃতিত্ব দেখান চাহার।

    দ্বিতীয় উইকেটে রোহিত শর্মা ও ইশান কিশান ১৩ রানের পার্টনারশিপ গড়েন। রোহিত শর্মা ১৮ বলে ১৫ রান করে বিদায় নেন। ওয়াটসনের বলে আমবাতি রয়োদুর ক্যাচে পরিণত হন রোহিত। ৩.৫ ওভারে মাত্র ২০ রান যোগ করে মুম্বাই ইন্ডিয়ান্স।

    তৃতীয় উইকেটে ইশান কিশান ও সুরইয়াকুমার যাদব ৫৬ বলে ৭৮ রানের পার্টনারশিপ গড়লে বড় সংগ্রহের দিকে এগুতে থাকে মুম্বাই। ওয়াটসনের বলে হরভজন সিং-এর হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে সুরইয়াকুমার যাদব যোগ করেন মূল্যবান ৪৩ রান। তার ২৯ বলের ইনিংসে ৬টি চার ও একটি ছক্কার মার রয়েছে।

    আর মাত্র ১৫ রান যোগ করতেই সাজঘরে ফিরেন ইশান কিশান। মার্ক উড-এর বলে ইমরান তাহিরের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ইশান কিশান। কিন্তু তার আগে ২৯ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় দলকে ৪০ রানের একটি ঝলমলে ইনিংস উপহার দেন।

    পঞ্চম উইকেটে হার্ডিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়া ৩২ বলে অপরাজিত ৫২ রানের পার্টনারশিপ গড়লে দলের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৬৫ রান। হার্ডিক পান্ডিয়া ২০ বলে অপ: ২২ এবং ক্রুনাল পান্ডিয়া ২২ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪১ রানে অপরাজিত থাকেন।

    চেন্নাইয়ের শেন ওয়াটসন দুটি এবং চাহার ও ইমরান তাহির একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ডোয়াইন ব্র্যাভো।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা