ব্লান্ডেলকে রেখেই দ্বিতীয় টেস্ট দল ঘোষণা কিউইদের – BD Sports 24
  • ব্লান্ডেলকে রেখেই দ্বিতীয় টেস্ট দল ঘোষণা কিউইদের

    December 5th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওয়েলিংটন, ৫ ডিসেম্বর: টম ব্লান্ডেলকে দলে রেখেই আগামী শনিবার থেকে হ্যামিলটনে শুরু হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য নিউজিল্যান্ড দল ঘোষণা করা হয়েছে। এর ফলে দলে জায়গা ধরে রেখেছেন প্রথম টেস্টের নায়ক উইকেটরক্ষক টম ব্লান্ডেল। এদিকে কোমরের ইনজুরির কারণে আবারো দল থেকে ছিটকে পড়েছেন বিজে ওয়াটলিং।

    নিউজিল্যান্ডের হয়ে অভিষেকেই ওয়েলিংটন টেস্টে ব্লান্ডেল অপরাজিত ১০৭ রান করে যোগ্যতার প্রমাণ দেন। যে কারণে প্রথম টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ড ক্যারিবীয়দের ইনিংস ও ৬৭ রানে বিধ্বস্ত করে।

    ম্যাচে জয়ী হবার পরে ওয়েলিংটনে বসবাসকারী ব্লান্ডেল টিম বাসে না উঠে হেঁটে নিজের বাড়িতে যান।

    ব্লান্ডেলের এই অসাধারণ ইনিংসের পরে নিউজিল্যান্ড ক্রিকেট টুইটারে লিখেছে, ‘অভিষেক টেস্টেই সেঞ্চুরি করার পর সেটা যদি দলের জয়ে মূখ্য ভূমিকা রাখে তবে একজন খেলোয়াড় কি করবে। এটা খুবই বিস্ময়কর যে টম ব্লান্ডেল বাসে না উঠে হাতে তার ম্যাচজয়ী উইকেটটি নিয়ে বাড়ির পথে হাঁটা দিয়েছে। অবশ্যই এই ইনিংসের জন্য টম ধন্যবাদ পাবার যোগ্য।’

    দ্বিতীয় টেস্টে ব্লান্ডেলের দলে থাকার বিষয়টি কোচ মাইক হেসন নিশ্চিত করেছেন। এদিকে প্রথম সন্তান জন্মের কারণে প্রথম টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নেয়া তারকা পেসার টিম সাউদি দলে ফিরেছেন। ধারণাকরা হচ্ছে ম্যাট হেনরির স্থানে তিনি দলভূক্ত হবেন।

    এ সম্পর্কে হেসন বলেছেন, ‘সবকিছুই ভালভাবে হচ্ছে, রোববার ঘরোয়া ক্রিকেটেও সাউদি খেলেছে। হ্যামিল্টনে তার অসাধারণ রেকর্ড রয়েছে। যে কারণে আমরা তাকে ফিরিয়ে আনছি।’

    নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে গত পাঁচ রাউন্ডে গ্লাভস হাতে মাঠে নামতে পারেননি ওয়াটলিং। কবে নাগাদ তিনি সুস্থ হতে পারেন এ ব্যাপারে কোনো ধরনের ইঙ্গিত পাওয়া যাচ্ছে না। খুব ধীরে তার উন্নতি হচ্ছে বলে হেসন জানিয়েছেন।

    আগামী মার্চে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে নিউজিল্যান্ড এ সময়ের মধ্যে ১৩টি ওয়ানডে ও ১০টি টি২০ ম্যাচ খেলবে।

    নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, টম ব্লান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জিত রাভাল, মিচেল সান্টনার, টিম সাউদি, রস টেইলর ও নিল ওয়াগনার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা