ভবিষ্যতে অলিম্পিকের মতো বড় আসরে স্বর্ণ জয় করবে: আসাদুজ্জামান – BD Sports 24
  • ভবিষ্যতে অলিম্পিকের মতো বড় আসরে স্বর্ণ জয় করবে: আসাদুজ্জামান

    November 1st, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১ নভেম্বর: ‘ভবিষ্যতে অলিম্পিকের মতো বড় আসরে স্বর্ণ জয় করবে’। আজ বিকেলে বিওএ অডিটোরিয়ামে ‘তীর গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় ট্যালেন্ট হান্টের মাধ্যমে চূড়ান্তভাবে নির্বাচিত আরচ্যারদের উদ্দেশে এমনটাই বললেন ‘তীর’-এর নির্বাহী পরিচালক শোয়েব মো: আসাদুজ্জামান।

    ‘তীর গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় বিভিন্ন জেলা ক্রীড়া সংস্থায় জেলা পর্যায়ে এবং টঙ্গিস্থ আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে চূড়ান্ত পর্যায়ে ১০ জনকে দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হয়।

    সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল বলেন, গত ৩১ জুলাই থেকে ১২টি জেলায় ‘তীর গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় প্রাথমিক প্রতিভা অন্বেষণ কর্মসূচি শুরু হয়েছিল। ১২টি জেলা থেকে মোট ২৫৫৫ জন তরুণ আরচ্যার অংশগ্রহণ করে। প্রতি জেলা থেকে ২ জন করে মোট ২৪ জনকে নিয়ে ১ আগস্ট থেকে ১৮ আগস্ট প্রথম ধাপের প্রশিক্ষণ ক্যাম্প চলে।

    ১৫ সেপ্টেম্বর থেকে ২৭ অক্টোবর মোট ৪২ দিন দ্বিতীয় ধাপে আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প পরিচালিত হয়। গত ২৮-৩১ অক্টোবর ২৪ জন থেকে ১০ জনকে চূড়ান্তভাবে নির্বাচন করা হয় দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের জন্য। এই ১০ জনের ৯ জনই বালক। আর একজন বালিকা।

    পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান তীর-এর নির্বাহী পরিচালক শোয়েব মো: আসাদুজ্জামান বলেন, আমরা ‘তীর গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় ৫ বছর মেয়াদি কর্মসূচি হাতে নিয়েছি। প্রথম বছরে আমরা ট্যালেন্ট হান্ট করেছি, যা অত্যন্ত গুরুত্বপূর্ণ। চূড়ান্তভাবে নির্বাচিত ১০ জনকে দিয়ে যদি আমরা সফলকাম হই তাহলে ২/৩ বছর পর আবার আমরা ট্যালেন্ট হান্ট করব। জার্মানির কোচ ফ্রেডরিক মার্টিন্স বেশ ভালোভাবে আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প পরিচালনা করেছে।

    তিনি আরও বলেন, আমরা আরচ্যারিকে রেগুলার মাঠে রাখতে চাই। নির্বাচনী ডামাডোলের কারণে যাতে আরচ্যারি প্রশিক্ষণের কোনো বিঘ্ন না ঘটে সেদিকে লক্ষ রাখবো আমরা। এ মাসে যুব আরচ্যারি এবং ডিসেম্বর মাসে জাতীয় আরচ্যারি আয়োজন করতে চাই আমরা।

    চূড়ান্তভাবে নির্বাচিত আরচ্যারদের উদ্দেশে তিনি বলেন, তোমরা অনেক কষ্ট্ করে এতদূর এসেছ। আমি আশা করবো তোমরা ভবিষ্যতে অলিম্পিকের মতো বড় আসরে স্বর্ণ জয় করবে।

    প্রধান অতিথি বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, আরচ্যারীকে নিয়ে আমাদের অনেক স্বপ্ন। আজকে যারা চুড়ান্তভাবে নির্বাচিত হয়েছ। আমি আশা করবো তারা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে ভালো করবে। আমাদের চেষ্টার কোনো ত্রুটি নেই।

    আরচ্যারী ফেডারেশনের সভাপতি লে.জে. (অব.) মাইনুল ইসলাম বলেন, তোমাদের ভালো ফলাফল করতে হবে। তীর-এর উদ্যোগ খুবই জবাবদিহিমূলক। এ ধরনের উদ্যোগে এগিয়ে আসায় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান তীরকে তিনি ধন্যবাদ জানান।

    সবশেষে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আরচ্যারদের মাঝে সার্টিফিকেট প্রদান করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। অনুষ্ঠানে ১৯ জন (১২ জন বালক ও ০৭ জন বালিকা) আরচ্যারকে সার্টিফিকেট প্রদান করা হয়।

    তাদের মধ্য হতে ১০ জন (০৯ জন বালক ও ০১ জন বালিকা) আরচ্যারকে উন্নত প্রশিক্ষণ দানের জন্য নির্বাচিত করা হয়।

    এরা হলেন: অম্রা চিং মারমা (বান্দরবান), দীপন মুরুং (বান্দরবান), মো: আবু সুফিয়ান প্রান্ত (দিনাজপুর), মো: ইমরান হোসেন (ঢাকা), মো: জান্নাতুল ইসলাম খান (ফরিদপুর), মো: রাহাত শেখ (নড়াইল), মো: রিফাত উজ্জামান অভয় (রাজশাহী), সৌরভ রায় (নীলফামারী), উঅং শিং মারমা (চট্টগ্রাম) এবং উ সাইং মে মারমা (বান্দরবান)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা