ভলিবল রেফারিদের প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার শুরু – BD Sports 24
  • ভলিবল রেফারিদের প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার শুরু

    August 7th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ আগস্ট: আগামী ৯ আগস্ট বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পাঁচদিনব্যাপী ভলিবল রেফারিদের প্রশিক্ষণ কর্মশালা।এই কর্মশালা চলবে ১৩ আগস্ট পর্যন্ত।

    এই প্রশিক্ষণ কর্মশালা সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম-সম্পাদক অ্যাড: ফজলে রাব্বি বাবুল, বাংলাদেশ ভলিবল রেফারিজ কমিটির সভাপতি মনিরুল হক, সহ-সভাপতি শহীদুল ইসলাম ও সাধারণ সম্পাদক ফজলুল হকসহ অন্যান্যরা।

    সংবাদ সম্মেলনে জানানো হয় পুরানা পল্টনের শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে এই প্রশিক্ষণ কর্মশালা ৯ আগস্ট শুরু হয়ে ১৩ আগস্ট পর্যন্ত চলবে। যেখানে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, ঢাকা মহানগরী প্রিমিয়ার বিভাগ ভলিবল লিগের ১০টি ক্লাব, ঢাকা মহানগরী প্রথম বিভাগ ভলিবল লিগের ১০টি ক্লাব, ঢাকা মহানগরী দ্বিতীয় বিভাগ ভলিবল লিগের ১০টি ক্লাব ও ৩০টি জেলা থেকে প্রশিক্ষণার্থীরা রেফারিজ কোর্সের জন্য আবেদন করেছেন। তাদের মধ্য থেকে বয়স, শিক্ষাগত যোগ্যতা, শারীরিক গঠন ও অভিজ্ঞতার ভিত্তিতে মোট ৩০ জনকে নির্বাচন করে প্রশিক্ষণ দেওয়া হবে।

    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ভালোভাবে শিখতে, দক্ষ ও চৌকস হতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। একজন দক্ষ ও চৌকস রেফারি অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে ম্যাচ পরিচালনা করতে পারেন। খেলোয়াড়দের ফেয়ার প্লে’র গন্ডির মধ্যে রাখতে পারেন। রেফারিদের দক্ষ ও চৌকস করে তুলতে এমন প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। সে কারণেই এর সঙ্গে সম্পৃক্ত হওয়া।

    গেল মাসে আমরা হ্যান্ডবলের রেফারিদের নিয়ে প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করেছি। সেটা অত্যন্ত সফলভাবে শেষ হয়েছে। আশা করব এই প্রশিক্ষণ ক্যাম্পও সুষ্ঠু, সুন্দর ও সফলভাবে পরিসমাপ্তির দিকে এগিয়ে যাবে। আমরা ওয়ালটন পরিবার ভবিষ্যতেও চেষ্টা করব এই ধরনের আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার।’

    প্রশিক্ষণ কর্মশালায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দেওয়ায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম-সম্পাদক অ্যাড: ফজলে রাব্বি বাবুল ও বাংলাদেশ ভলিবল রেফারিজ কমিটির সভাপতি মনিরুল হক। তারা ভবিষ্যতেও এই ধরনের আয়োজনে ওয়ালটন গ্রুপকে পাশে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা