ভারতীয় টেস্ট দলে ঋদ্ধিমান সাহা – BD Sports 24
  • ভারতীয় টেস্ট দলে ঋদ্ধিমান সাহা

    October 1st, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়া দিল্লি: দীর্ঘ ২২ মাস পর ভারতীয় টেস্ট দলে জায়গা পেলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। নিজেদের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে রিসাব পান্টকে বসিয়ে ঋদ্ধিমান সাহাকে একাদশে খেলানো নিশ্চিত করেছেন ভারতীয় দলপতি বিরাট কোহলি।

     

    এর আগে ঋদ্ধিমান সাহার অপ্রত্যাশিত এক ইনজুরির কারণে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে দলে সুযোগ পেয়েছিলেন পান্ট। পরবর্তীতে পান্ট দুর্দান্ত পারফরম্যান্স করে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে সেঞ্চুরি করে বসেন। একমাত্র ভারতীয় উইকেটরক্ষক হিসেবে এই দেশ দুটিতে সেঞ্চুরির কীর্তি গড়েন তিনি।

     

    তবে সম্প্রতি সীমিত ওভারের ক্রিকেটে নিজের শট সিলেকশন নিয়ে সমালোচিত হয়েছেন পান্ট। হেড কোচ রবি শাস্ত্রী ও ব্যাটিং কোচ বিক্রম রাঠোর তার ব্যাটিংয়ে সন্তুষ্ট হতে পারেননি।

     

    তবে পান্টের সীমিত ওভারের সমস্যাটা তাকে সরিয়ে দেওয়ার একমাত্র কারণ নয়। ভারতীয় পিচে তার থেকে ঋদ্ধিমানকে এগিয়ে রাখার ফলে দরজা খুলে যায় এই অক্টোবরে ৩৫ বছরে পা দিতে যাওয়া ঋদ্ধিমানের।

     

    এদিকে ঋদ্ধিমানের সঙ্গে দলে আরও সুযোগ হয়েছে স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের। গত ডিসেম্বরে অ্যাডিলেড টেস্টের পর তিনি জাতীয় দলের হয়ে আর খেলার সুযোগ পাননি। এমনকি সীমিত ওভারের সিরিজেও দলের বাইরে ছিলেন অশ্বিন। সর্বশেষ ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্টে রবীন্দ্র জাদেজা খেললেও ডাক পাননি অশ্বিন।

     

    ২ অক্টোবর বুধবার থেকে বিশাখাপত্তমে শুরু হবে প্রথম টেস্ট ম্যাচটি।

     

    প্রথম টেস্টের জন্য ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, হনুমা বিহারী, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ইশান্ত শর্মা ও মোহাম্মদ শামি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...