ভারত চায় ডাবল লিড: সমতার লক্ষ্য ক্যারিবীয়দের – BD Sports 24
  • ভারত চায় ডাবল লিড: সমতার লক্ষ্য ক্যারিবীয়দের

    October 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পুনে, ২৬ অক্টোবর: প্রথম ম্যাচ জয়ের পর দ্বিতীয় ওয়ানডে টাই হওয়ায় পাঁচ ম্যাচ সিরিজে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিক ভারত। এই লিডকে ডাবল করার লক্ষ্য নিয়ে আগামীকাল তৃতীয় ওয়ানডে খেলতে নামছে ভারত।

    অপরদিকে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রেখে এ ম্যাচে জয়ী হয়ে সিরিজে সমতা আনতে চায় ওয়েস্ট ইন্ডিজ। পুনেতে আগামীকাল বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচটি।

    গুয়াহাটিতে প্রথম ম্যাচে ভারতীয় বোলারদের সামনে ব্যাট হাতে দাপট দেখান ওয়েস্ট ইন্ডিজের বাঁ-হাতি ব্যাটসম্যান শিমরোন হেটমায়ার। তার বিধ্বংসী ব্যাটিং-এ ৫০ ওভারে ৮ উইকেটে ৩২২ রান করে ক্যারিবীয়রা। পাঁচ নম্বরে ব্যাট হাতে নেমে ৭৮ বলে ৬টি করে চার ও ছক্কায় ১০৬ রান করেন হেটমায়ার।

    জয়ের জন্য ৩২৩ রানের টার্গেটে খেলতে নেমে লক্ষ্য পূরণে কোনো সমস্যাই হয়নি ভারতের। কারণ দলের হয়ে জোড়া সেঞ্চুরি করেন রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলি। রোহিত ১৫টি চার ও ৮টি ছক্কায় ১১৭ বলে অপরাজিত ১৫২ রান করেন রোহিত। ১০৭ বলে ১৪০ রানের ঝকঝকে ইনিংস খেলেন কোহলি। তার ইনিংসে ২১টি চার ও ২টি ছক্কা ছিলো।

    টেস্ট সিরিজের দুর্দান্ত পারফরমেন্স প্রথম ওয়ানডেতে দেখানোর পর দ্বিতীয় ম্যাচেও ভারতীয় দলের ব্যাটিং নৈপুণ্য অব্যাহত ছিলো। বিশেষভাবে কোহলির। একপ্রান্ত আগলে ১২৯ বল মোকাবেলা করে ১৫৭ রানের চোখ জুড়ানো ইনিংস খেলেন ভারত দলপতি। ফলে ৩২১ রানের বড় সংগ্রহ পায় ভারত।

    তবে ভারতের এই টার্গেটকে টপকে যাবার লক্ষ্যে ৭৮ রানে ৩ উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ। এতে ভড়কে যায়নি ক্যারিবীয় দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান শাই হোপ ও প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান হেটমেয়ার। চতুর্থ উইকেটে ১৪৩ রান যোগ করে ম্যাচের লাগাম নিজেদের আয়ত্বে নিয়ে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ৬৪ বলে ৯৪ রানে হেটমায়ার ফিরলেও দলের জয় নিশ্চিতের পথেই ছিলেন হোপ। কিন্তু শেষ পর্যন্ত পারেননি হোপ। শেষ বলে ৪ মেরে ম্যাচটি টাই করেন হোপ। ১০টি চার ও ৩টি ছক্কায় ১৩৪ বলে অপরাজিত ১২৩ রান করেন হোপ।

    দ্বিতীয় ম্যাচে দলের এমন পারফরমেন্সে মুগ্ধ ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। তাই আত্মবিশ্বাসের সাথে তৃতীয় ম্যাচ খেলতে নামবে দল বলে মনে করেন হোল্ডার, ‘জিততে না পারলেও দ্বিতীয় ম্যাচের পারফরমেন্সে আমরা খুশী। তাই আত্মবিশ্বাসের সাথে তৃতীয় ম্যাচ খেলতে নামবো আমরা। এ ম্যাচে দুর্দান্ত পারফরমেন্স করতে মুখিয়ে আছে দল। আশাকরি, এ ওয়ানডেতে জয় দিয়ে সিরিজে সমতা আনতে পারবো আমরা।’

    দ্বিতীয় ম্যচটি টাই হওয়াতে হতাশ ভারত। তবে তৃতীয় ম্যাচে আবারো জয়ের ধারায় ফিরতে প্রস্তুত বলে জানান ভারতের মিডল-অর্ডার ব্যাটসম্যান আম্বাতি রাইদু, ‘দ্বিতীয় ম্যাচটি বেশ প্রতিদ্বন্দ্বিতামূলক হয়েছে। তবে ম্যাচটি জিততে পারলে ভালো হতো। কারণ ম্যাচটি আমাদের হাতেই ছিলো। তবে তৃতীয় ম্যাচে নতুনভাবে শুরু করবো আমরা। আমাদের লক্ষ্য থাকবে ম্যাচ জয়। সিরিজে ডাবল লিড নেয়াই প্রধান লক্ষ্য আমাদের।’

    প্রথম দুই ম্যাচে বল হাতে ব্যর্র্থ ছিলো ভারতের বোলাররা। তাই বাধ্য হয়েই, শেষ তিন ম্যাচের জন্য দুই পেসার ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহকে দলে ভিড়িয়েছে ভারত। এতে প্রথম দু’ম্যাচ খেলা মোহাম্মদ সামি বাদ পড়েছেন।

    ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রাইদু, ঋষভ পান্ট, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্রা চাহাল, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, খলিল আহমেদ, উমেষ যাদব, লোকেশ রাহুল ও মনিষ পান্ডিয়া।

    ওয়েস্ট ইন্ডিজ: জেসন হোল্ডার (অধিনায়ক), কাইরেন পাওয়েল, ওবিড ম্যাককয়, ফাবিয়ান আলেন, সুনীল অ্যামব্রিস, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, শিমরোন হেটমায়ার, শাই হোপ, আলজারি জোসেফ, অ্যাশলে নার্স, কেমো পল, রোভম্যান পাওয়েল, কেমার রোচ, মারলন স্যামুয়েলস ও ওসানি থমাস। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা