ভারতের বিপক্ষে এমন ফল তো জয়ের মতোই: আসগর – BD Sports 24
  • ভারতের বিপক্ষে এমন ফল তো জয়ের মতোই: আসগর

    September 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২৬ সেপ্টেম্বর: এশিয়া কাপের ১৪তম আসরের সুপার ফোরের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে টাই করেছে আফগানিস্তান। ওয়ানডে ইতিহাসের ৩৬তম টাই এটি। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে আফগানদের এমন ফলাফলে তথা পারফরমেন্সে মুগ্ধ ক্রিকেট বিশ্ব। তাই এমন ফলকে জয়ের সমান বলছেন আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান। ম্যাচ শেষে দলের পারফরমেন্সের প্রশংসাও করেছেন তিনি।

    ওপেনার মোহাম্মদ শেহজাদের ১২৪ রানের সুবাদে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়া আফগানিস্তান ৮ উইকেটে ২৫২ রান করে। জবাবে ১ বল বাকী থাকতে সবক’টি উইকেট হারিয়ে ২৫২ রান সংগ্রহ করে ভারতও। ম্যাচটি হয় টাই। এমন টাইকে জয়ের সমান দেখছেন আফগানিস্তানের অধিনায়ক আসগর।

    তিনি বলেন, ‘যখন আপনি ভারতের মতো দলের বিপক্ষে টাই করবেন, সেটা তো জয়ের মতোই। তারা সাধারণত খুব সহজেই রান তাড়া করে ফেলে। এমন পারফরমেন্স আমাদের সমর্থক ও দলের জন্য দারুণ।’

    ব্যাট হাতে আফগানিস্তানের পক্ষে শুরু থেকে একাই লড়াই করেছেন ওপেনার শেহজাদ। ৩৮তম ওভার পর্যন্ত ব্যাট হাতে লড়াই করেছেন তিনি। এসময় ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন শেহজাদ। শেষ পর্যন্ত ১১টি চার ও ৭টি ছক্কায় ১১৬ বলে ১২৪ রান করেন তিনি। শেহজাদের বিদায়ের পর সাবেক অধিনাক মোহাম্মদ নবীর ৫৬ বলে ঝড়ো ৬৪ রান আফগানিস্তানকে লড়াই করার পুঁজি এনে দেয়।

    শেহজাদের মনোমুগ্ধকর ব্যাটিং-এর প্রশংসা করতে ভুল করেননি আসগর। ম্যাচ শেষে শেহজাদের প্রশংসা করে আফগান অধিনায়ক বলেন, ‘এমন কন্ডিশনে ও এই ট্রাকে দুর্দান্ত ব্যাটিং করেছে শেহজাদ। আমরা এ ম্যাচে শেহজাদের আসল চেহারা দেখলাম। কিন্তু দুভার্গ্যক্রমে সেটি দেখতে পেলাম শেষ ম্যাচে।’

    ফাইনাল খেলার স্বপ্ন নিয়ে এবারের এশিয়া কাপ শুরু করেছিলো আফগানিস্তান। কিন্তু সুপার ফোর থেকেই বিদায় নিতে হলো তাদের। তবে গ্রুপ পর্বে শ্রীলংকা-বাংলাদেশকে হারানোর পাশাপাশি সুপার ফোরে ভারতের বিপক্ষে ম্যাচ টাই করে। পাকিস্তানের বিপক্ষে লড়াইয়ের পর শেষ মূহূর্তে ম্যাচ হারে আফগানরা। তাই পুরো টুর্নামেন্টে আফগানিস্তানের পারফরমেন্সে খুশী দলের অধিনায়ক, ‘আমরা দল হিসেবে ভালো খেলেছি। আমাদের আরো বড় লক্ষ্য ছিলো। আমরা লক্ষ্য পূরণে ব্যর্থ হয়েছি। তবে যা হয়েছে ভালো হয়েছে।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...