ভারতের বিপক্ষে ক্যারিবীয় দলে গেইল – BD Sports 24
  • ভারতের বিপক্ষে ক্যারিবীয় দলে গেইল

    July 27th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ত্রিনিদাদ, ২৭ জুলাই: বিশ্বকাপের পর ফের জাতীয় দলের জার্সিতে ফিরছেন ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ওপেনার ক্রিস গেইল। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের ১৪ জনের স্কোয়াডে গেইলের জায়গা হলেও বিশ্বকাপ স্কোয়াডের অনেকেই বাদ পড়েছেন। ইনজুরির কারণে নেই আন্দ্রে রাসেল। আর বাজে ফর্মের কারণে বাদ পড়েছেন ড্যারেন ব্র্যাভোসহ আরও কয়েকজন।

    গত ফেব্রুয়ারিতে ২০১৯ বিশ্বকাপের পর অবসরের ঘোষণা দিয়েছিলেন গেইল। কিন্তু পরে সিদ্ধান্ত পাল্টে ভারতের বিপক্ষে সিরিজটি খেলার আগ্রহের কথা জানান। এর পেছনে হয়তো রেকর্ড গড়ার হাতছানি কাজ করেছে। কেননা আর মাত্র ২টি ম্যাচ খেললেই ৩০০ ওয়ানডে খেলার কীর্তিতে নাম লেখাবেন তিনি। আর মাত্র ১০ রান তাকে নিয়ে যাবে উইন্ডিজের শীর্ষ ওয়ানডে রান সংগ্রাহকের চূড়ায়। তিনি ছাড়িয়ে যাবেন কিংবদন্তি ব্রায়ান লারাকে (১০ হাজার ৩৪৮)।

    চলতি বছরের শুরুতে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ৪ ইনিংস ব্যাট করে ৪৩৪ রান করেছিলেন গেইল। কিন্তু এই ফর্ম তিনি বিশ্বকাপে টেনে নিতে ব্যর্থ হন। ৮ ইনিংসে তার ব্যাট থেকে আসে মাত্র ২টি ফিফটি।

    বিশ্বকাপে হাঁটুর ইনজুরির কারণে সাইডলাইনে বসে থাকা আন্দ্রে রাসেলেরও জায়গা হয়নি ওয়ানডে স্কোয়ায়ডে। তবে ভারতের বিপক্ষেই ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের (ফ্লোরিডায় ৩ আগস্ট থেকে শুরু হবে এই সিরিজ) দলে আছেন তিনি।

    বিশ্বকাপে ৭ ইনিংসে মাত্র ৫৫ রান করা ড্যারেন ব্র্যাভোও জায়গা হারিয়েছেন। ১৪ জনের দলে জায়গা হয়নি ব্যাটসম্যান সুনীল অ্যামব্রিস, অফ-স্পিনার অ্যাশলে নার্স এবং ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েলের।

    গত মে’তে শাই হোপের সঙ্গে আইরিশদের বিপক্ষে ৩৬৫ রানের ওপেনিং জুটির বিশ্বরেকর্ড গড়ার পথে ১৭৯ রান করা জন ক্যাম্পবেল ফের ডাক পেয়েছেন। এছাড়া ডাক পেয়েছেন দুই অলরাউন্ডার রোস্টন চেজ ও কিমো পল।

    ৩ টি-টোয়েন্টি ও ৩ ওয়ানডে ম্যাচের সিরিজের জন্য ভারতকে আতিথ্য দেবে উইন্ডিজ। ৮ আগস্ট থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। পরে ২৬ আগস্ট থেকে অ্যান্টিগায় মাঠে গড়াবে দুই টেস্ট সিরিজের প্রথমটি।

    ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, জন ক্যাম্পবেল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, রোস্টন চেজ, ফ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট, কেমো পল, শেলডন কোট্রেল, ওশানে টমাস ও কেমার রোচ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...