ভারতের বিপক্ষে লঙ্কান টেস্ট দল ঘোষণা – BD Sports 24
  • ভারতের বিপক্ষে লঙ্কান টেস্ট দল ঘোষণা

    November 5th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    শ্রীলংকা, ০৫ নভেম্বর: চলতি মাসেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত সফরে যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সফরে ভারতের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট, তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টি-২০ সিরিজে মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

    শুরুতেই ১৬-২০ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। আজ রোববার শ্রীলংকা ক্রিকেট বোর্ড ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে।

    দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান কুশল মেন্ডিস, কুশল সিলভা এবং পেসার নুয়ান প্রদীপ। দলে ঢুকেছেন ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন সানাকা এবং ইনজুরি থেকে ফেরা অ্যাঞ্জেলো ম্যাথুজ। ভারত সফরে শ্রীলঙ্কা টেস্ট দলের নেতৃত্বে থাকছেন দিনেশ চান্দিমাল।

    গত মাসে শ্রীলঙ্কা ‘এ’ দলের ক্যারিবীয় সফরে ধনঞ্জয়া ডি সিলভা এবং দাসুন সানাকার অসাধারণ পারফরম্যান্সের সুবাদেই এই দুইজনকে দলে নেয়া হয়েছে। এই দুই ক্রিকেটারের পারফরম্যান্সে শ্রীলঙ্কা ‘এ’ দল ২-১এ আনঅফিসিয়াল টেস্ট সিরিজ জয় করে।

    ধনঞ্জয়া ডি সিলভা ওই সিরিজে সবচেয়ে বেশি রান করার কৃতিত্ব দেখান। ৫২.০০ গড়ে ২৬০ রান করেন তিনি। অপরদিকে ৬১.০০ গড়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৮৩ রান করেন দাসুন সানাকা।

    অপরদিকে শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান থিলান সামারাবীরাকে আগামী তিন বছরের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে। ভারত সফর থেকেই কাজ শুরু করবেন সামারাবীরা।

    ভারতের বিপক্ষে ১৫ সদস্যের শ্রীলঙ্কা টেস্ট দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুখ কারুনারত্নে, ধনঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, লাহিরু থিরিমান্নে, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল, দিলরুয়ান পেরেরা, লাহিরু গোমেজ, লক্ষণ সান্দাকান, বিসুয়া ফার্নান্দো, দাসুন সানাকা, নিরুসান ডিকওয়েলা (উইকেটরক্ষক) এবং রুসেন সিলভা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা