ভারতের রানের পাহাড়, ফলোঅনের মুখে ও. ইন্ডিজ – BD Sports 24
  • ভারতের রানের পাহাড়, ফলোঅনের মুখে ও. ইন্ডিজ

    October 5th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রাজকোট, ৫ অক্টোবর: দ্বিতীয় দিনে এসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে স্বাগতিক ভারত। প্রথম দিনে করা ৪ উইকেটে ৩৬৪ রানের সাথে আজ আরও ২৮৫ রান যোগ করায় ভারতের স্কোর দাঁড়ায় ৯ উইকেটে ৬৪৯।

    এ অবস্থায় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি দলের ইনিংস ঘোষণা করেন। ৭২ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ভারতের অধিনায়ক বিরাট কোহলি ক্যারিয়ারের ২৪তম সেঞ্চুরি পূর্ণ করেন। এরপর নিজের ইনিংসে নিয়ে যান ১৩৯ রান অবধি। ২৩০ বলে ১০টি চারের সাহায্যে তার ইনিংসটি সাজান কোহলি।

    ১৭ রান নিয়ে অপরাজিত থাকা অপর ব্যাটসম্যান রিসাব পান্ট থাকেন ৯২ রানে। তার ক্যারিয়ারের প্রথম ফিফটি এটি। ৮৪ বলে ৮টি চার ও ৪টি ছক্কার মার রয়েছে তার ইনিংসে।

    ৭ নম্বরে ব্যাট করতে নামা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ক্যারিয়ারের প্রথম শতরানের দেখা পান আজ। জাদেজা ১৩২ বলে ৫ বাউন্ডারি ও ৫ ছক্কায় ১০০ রানে অপরাজিত থাকেন। এর আগে ৩৭ টেস্টের ৫৫ ইনিংসে ৯টি অর্ধশত রান করলেও কোনো শতরানের দেখা পাননি তিনি। এতদিন তার সর্বোচ্চ স্কোর ছিল ৯০। সেটিকে আজ নিয়ে গেলেন ১০০-তে।

    এছাড়া উমেশ যাদব ২২ এবং কুলদীপ যাদব ১২ রান করে আউট হন। রবীন্দ্র জাদেজার শতরান পূর্ণ হওয়ার সাথে সাথে ভারতীয় দলপতি বিরাট কোহলি প্রথম ইনিংস ঘোষণা করেন। ততক্ষণে ভারতের স্কোর গিয়ে দাঁড়িয়েছে ৬৪৯/৯। ওভার মোকাবেলা করেছে ১৪৯.৫।

    ক্যারিবীয় বোলারদের মধ্যে দেবেন্দ্র বিশু একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া অভিষিক্ত লুইস দুটি এবং গ্যাব্রিয়েল, চেজ এবং ব্রেথওয়েট একটি করে উইকেট নেন।

    জবাবে ব্যাট করতে ওয়েস্ট ইন্ডিজ ভারতীয় বোলারদের মিলিত আঘাতে দ্বিতীয় দিন শেষে ২৯ ওভার মোকাবেলায় ৬ উইকেটে ৯৪ রান সংগ্রহ করেছে। এর ফলে ভারতের করা রান টপকাতে এখনো তাদের প্রয়োজন ৫৫৫ রান। এতে করে নিশ্চিত ফলোঅনের মুখে পড়েছে সফরকারীরা।

    ভারতীয় বোলারদের দাপটে ক্যারিবীয় ২ ওপেনার ক্রেগ ব্রেথওয়েট ২ এবং কাইরন পাওয়েল ১ রান করে বিদায় নেন। অ্যামব্রিস ১২, সাই হোপ ১০, হেটমেয়ার ১০ এবং উইকেটরক্ষক ডরিচ ১০ রান করে সাজঘরে ফিরেন।

    রোস্টন চেজ ২৭ এবং কেমু পল ১২ রানে অপরাজিত থাকেন।

    ভারতীয় বোলারদের মধ্যে মোহাম্মদ সামি ২টি এবং রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব একটি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: ভারত

    ভারত প্রথম ইনিংস: ৬৪৯/৯ ডি. (১৪৯.৫ ওভার) (বিরাট কোহলি ১৩৯, পৃথ্বী শ’ ১৩৪, রবীন্দ্র জাদেজা ১০০*, রিসাব পান্ট ৯২, চেতেশ্বর পূজারা ৮৬, আজিঙ্কা রাহানে ৪১; দেবেন্দ্র বিশু ৪/২১৭, লুইস ২/৯৩)।

    ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস (দ্বিতীয় দিন শেষে): ৯৪/৬ (২৯ ওভার) (অ্যামব্রিস ১২, রোস্টন চেজ ২৭*, কেমু পল ১২*; মোহাম্মদ সামি ২/১১)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা