ভারতের সিরিজ জয় – BD Sports 24
  • ভারতের সিরিজ জয়

    July 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৮ জুলাই: ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি২০ সিরিজ ২-১এ জিতে নিয়েছে সফরকারী ভারত। প্রথম টি২০ ম্যাচে ভারত ৮ উইকেটে পরাজিত করেছিল ইংল্যান্ডকে। দ্বিতীয় টি২০ ম্যাচে স্বাগতিক ইংল্যান্ড ৫ উইকেটে ভারতকে পরাজিত করে সিরিজে সমতা আনে।

    তাই আজকের তৃতীয় টি২০ ম্যাচটি দাঁড়ায় সিরিজ নির্ধারণী ম্যাচে। ইংল্যান্ডের করা ১৯৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মার হার না মানা ১০০ রানের সুবাদে ৮ বল বাকি থাকতেই ৩ উইকেটে ২০১ রান স্কোরবোর্ডে জমা করে ভারত। ফলে ৭ উইকেটে জিতে যায় ভারত। সেইসাথে সিরিজও নিজেদের করে নেয় কোহলি বাহিনী।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৯ উইকেটে ১৯৮ রানের বিশাল স্কোর গড়ে। ওপেনার জেসন রয় ৩১ বলে ৪টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৬৭ রান করেন।

    এছাড়া জস বাটলার ২১ বলে ৩৪, অ্যালেক্স হলস ২৪ বলে ৩০, জনি বেয়ারস্টো ১৪ বলে ২৫ বেন স্টোকস ১০ বলে ১৪ রান করে আউট হন।

    ভারতের হার্ডিক পান্ডিয়া ৩৮ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া সিদ্ধার্থ কাউল দুটি এবং উমেশ যাদব ও দীপক চাহার একটি করে উইকেট নেন।

    ১৯৯ রান তাড়া করতে নেমে ২১ রানেই বিদায় নেন শিখর ধাওয়ান। ৫ রান করেন তিনি। দ্বিতীয় উইকেটে রোহিত শর্মা ও লোকেশ রাহুল ৪১ রানের পার্টনারশিপ গড়েন। ১৯ রান করেন রাহুল।

    তৃতীয় উইকেটে রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলি ৮৯ রানের পার্টনারশিপ গড়েন। বিরাট কোহলি ২৯ বলে ৪৩ রান করে আউট হন। চতুর্থ উইকেটে রোহিত শর্মা ও হার্ডিক পান্ডিয়ার অবিচ্ছিন্ন ৫০ রানের জুটিতে জয়ের বন্দরে ভিড়ে ভারত। রোহিত শর্মা ৫৬ বলে ১৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় ১০০ রানে অপরাজিত থাকেন। এদিন ক্যারিয়ারের তৃতীয় শতরানের দেখা পান তিনি। হার্ডিক পান্ডিয়া ১৪ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৩৩ রানে অপরাজিত থাকেন।

    অস্ট্রেলিয়ার ডেভিড উইলি, জ্যাক বল ও ক্রিস জর্ডার একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ভারতের ওপেনার রোহিত শর্মা। সিরিজ সেরাও হন তিনি।

    আগামী ১২ জুলাই নটিংহ্যামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা