ভারতের সিরিজ জয় – BD Sports 24
  • ভারতের সিরিজ জয়

    November 6th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লখনৌ, ৬ নভেম্বর: প্রথম টি২০ ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে পরাজিত করেছিল ভারত। আজ দ্বিতীয় টি২০ ম্যাচে রোহিত শর্মার হার না মানা ১১১ রানের কল্যাণে ওয়েস্ট ইন্ডিজকে ৭১ রানে পরাজিত করেছে ভারত। ফলে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি২০ সিরিজ ২-০তে জিতে নিয়েছে স্বাগতিকরা।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারত ২ উইকেটে ১৯৫ রানের বড় স্কোর গড়ে। অধিনায়ক রোহিত শর্মা ৬১ বলে ১১১ রানের অপরাজিত এক ইনিংস খেলেন। তার ইনিংসে ৮টি চার ও সাতটি ছক্কার মার রয়েছে। টি২০ ফরম্যাটে এটি তার চতুর্থ সেঞ্চুরি। সেইসাথে টি২০তে সর্বোচ্চ শতরানের মালিক এখন রোহিত শর্মা। কিউই ব্যাটসম্যান কলিন মনরো তিনটি শতরান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন।

    উদ্বোধনী জুটিতে রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ১২৩ রানের পার্টনারশিপ গড়েন। শিখরা ধাওয়ান ৪১ বলে করেন ৪৩ রান। ১৩৩ রানে রিসাব পান্টের বিদায়ে দ্বিতীয় উইকেট হারায় ভারত। পান্ট করেন ৫ রান। তৃতীয় উইকেটে রোহিত শর্মা এবং লোকেশ রাহুল ৬২ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১৯৫/২। লোকেশ রাহুল ১৪ বলে ২৬ রানে অপরাজিত থাকেন।

    জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় চার বোলার ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, জাসপ্রিত বুমরাহ এবং কুলদীপ যাদবের নিয়ন্ত্রিত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস ৯ উইকেটে ১২৪ রানে থামলে ৭১ রানে জিতে যায় ভারত।

    ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন ড্যারেন ব্র্যাভো। এছাড়া কেমু পল ২০, হেটমেয়ার ১৫ এবং দিনেশ রামদিন ১০ রান করে আউট হন। অধিনায়ক ব্রেথওয়েট ১৫ এবং থমাস ৮ রানে অপরাজিত থাকেন।

    চার ভারতীয় বোলার ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, জাসপ্রিত বুমরাহ এবং কুলদীপ যাদব দুটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। আগামী ১১ নভেম্বর চেন্নাইয়ে তৃতীয় টি২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা