ভারতের সিরিজ জয় – BD Sports 24
  • ভারতের সিরিজ জয়

    September 3rd, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জ্যামাইকা, ৩ সেপ্টেম্বর: প্রথম টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৩১৮ রানে পরাজিত করেছিল ভারত। গতকাল রাতে জ্যামাইকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ২৫৭ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে সফরকারী ভারত। ফলে সফরকারীরা ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জয়লাভ করে। সেই সাথে পূর্ণ ৬০ পয়েন্ট তুলে নিয়েছে কোহলির দল।

    ৪৬৮ রানের বিশাল টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪২৩ রানে পিছিয়ে থেকে পঞ্চম ও শেষ দিনে ২ উইকেটে ৪৫ রান নিয়ে খেলা শুরু করে ক্যারিবীয়রা। দিনের শুরুতেই দলীয় ৫৫ রানে অসুস্থতার কারণে মাঠ ছাড়েন ড্যারেন ব্রাভো।

    এরপর রোস্টন চেজকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন রবিন্দ্র জাদেজা। শিমরন হেটমায়ার ১ রান করে ইশান্ত শর্মার শিকারে পরিণত হন। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাকি সময়টুকু পার করে দেন স্যামার্থ ব্রুকস ও জার্মেইন ব্ল্যাকউড। স্কোরবোর্ডে রান তখন ৪ উইকেটে ১৪৫ রান।

    বিরতির পর ৩৮ রান করা ব্ল্যাকউডকে প্যাভিলিয়নের ফেরত পাঠান প্রথম ইনিংসে হ্যাটট্রিক করা জাসপ্রিত বুমরাহ্। এরপর দলীয় ১৭৭ রানে ব্রুকস ৫০ রান করে রান আউটের শিকার হন। একই ওভারে শূন্য রানে জাহমার হ্যামিল্টন আউট হন।

    পরাজয় নিশ্চিত হয়ে যাওয়া ক্যারিবীয়রা দলীয় ১৮০ রানে রাখীম কর্নওয়াল উইকেট হারায়। নবম উইকেটে জেসন হোল্ডার ও কেমার রোচ ২৬ রানের ছোট একটি জুটি গড়েন। দলীয় ২০৬ রানে রোচ ৫ রান করে মোহাম্মদ শামির বলে আউট হন।

    দলীয় ২১০ রানে হোল্ডার ৩৯ রান করে জাদেজার বলে আউট হন। অসুস্থ হয়ে মাঠ ছাড়া ব্রাভো আর ব্যাট করতে না নামলে ২১০ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস। ফলে ২৫৭ রানের বিশাল জয় পায় কোহলিল ভারত।

    জাদেজা ও শামি ৩টি করে, ইশান্ত শর্মা দু’টি ও বুমরাহ একটি উইকেট নেন।

    এর আগে ভারতে প্রথম ইনিংসে ৪১৬ রানে অলআউট হয়। জবাবে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ১১৭ রানে। ৪ উইকেটে ১৬৮ রানে ভারত দ্বিতীয় ইনিংস ঘোষণা করে।

    ম্যাচসেরা হয়েছেন ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান হানুমা বিহারী।

    এই জয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় দুই ম্যাচে দুই জয়ে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...