ভারতের সিরিজ জয় – BD Sports 24
  • ভারতের সিরিজ জয়

    January 19th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ব্যাঙ্গালুরু, ১৯ জানুয়ারি: প্রথম ম্যাচ ১০ উইকেটে হারলেও দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচ জিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১এ নিজেদের করে নিয়েছে স্বাগতিক ভারত। আজ তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে পরাজিত করেছে ভারত। দ্বিতীয় ওয়ানডেতে কোহলির দল জয় পেয়েছিলো ৩৬ রানে।

     

    অস্ট্রেলিয়ার করা ৯ উইকেটে ২৮৬ রানের জবাবে ১৫ বল বাকি থাকতেই ৩ উইকেটে ২৮৯ রান স্কোরবোর্ডে জমা করে ভারত। সেইসাথে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় তারা।

     

    ২৮৭ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে রোহিত শর্মা ও লোকেশ রাহুল ৬৯ রানের পার্টনারশিপ গড়েন। ১৯ রান করে আউট হন লোকেশ রাহুল। দ্বিতীয় উইকেটে রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলি ১৩৭ রানের বড় পার্টনারশিপ গড়েন। রোহিত শর্মা ক্যারিয়ারের ২৯তম শতরানের দেখা পান আজ এবং ওয়ানডেতে ৯ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। ১২৮ বলে ৮ বাউন্ডারি ও ৬ ছক্কায় ১১৯ রান করেন রোহিত শর্মা।

     

    তৃতীয় উইকেটে বিরাট কোহলি ও শ্রেয়ার্স আয়ার ৬৮ রানের জুটি গড়েন। ৯১ বলে ৮ বাউন্ডারিতে ৮৯ রান করে আউট হন কোহলি। শেষ অবধি শ্রেয়ার্স আয়ার ৪৪ ও মনিষ পান্ডে ৮ রানে অপরাজিত থাকলে ৪৭.৩ ওভারে ৩ উইকেটে ২৮৯ রান করলে ৭ উইকেটে জিতে যায় ভারত। সেইসাথে ২-১এ সিরিজ জয়ও নিশ্চিত করে বিরাট কোহলি বাহিনী।

     

    এর আগে টস জিতে  প্রথম ব্যাট করতে নেমে স্টিভেন স্মিথের ১৩১ রানের ওপর ভর করে ৯ উইকেটে ২৮৬ রান করে অস্ট্রেলিয়া। ১৩২ বলে ১৪টি চার ও ১ ছক্কায় ১৩১ রান করে আউট হন স্মিথ। স্মিথ এদিন নবম সেঞ্চুরির দেখা পান।

     

    এছাড়া লাবুশানে ৫৪, অ্যালেক্স ক্যারি ৩৫ ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১৯ রান করে আউট হন।

     

    ভারতীয় বোলারদের মধ্যে মোহাম্মদ সামি একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া রবীন্দ্র জাদেজা দু’টি এবং কুলদীপ যাদব ও সাইনি একটি করে উইকেট নেন।

     

    ম্যাচসেরা হন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। সিরিজ সেরা হন ভারতীয় দলপতি বিরাট কোহলি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা