ভারতে বাণিজ্যিক দূত হিসেবে নিয়োগ পেলেন হেইডেন – BD Sports 24
  • ভারতে বাণিজ্যিক দূত হিসেবে নিয়োগ পেলেন হেইডেন

    September 1st, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ক্যানবেরা, ০১ সেপ্টেম্বর: ভারতের মাটিতে অন্যতম সফল ক্রিকেটার তিনি৷ এবার তাকে ভারতের সঙ্গে বাণিজ্যিক দূত নিয়োগ করল অস্ট্রেলিয়া সরকার৷ তিনি হলেন অস্ট্রেলিয়ার সাবেক বাঁহাতি ওপেনার ম্যাথু হেইডেন৷ তার সঙ্গে এই দায়িত্ব দেওয়া হয়েছে ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিবিদ লিসা সিং-কে।

     

    ভারতের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক উন্নয়নের জন্য বাণিজ্যিক দূত হিসাবে এই দু’জন কাজ করবেন বলে অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে৷ সোমবার অস্ট্রেলিয়া-ভারত কাউন্সিলের বোর্ডে তিনটি নতুন নিয়োগের ঘোষণা দেওয়া হয়৷ বিদেশ বিষয়ক মন্ত্রী মেরিস পেইন বলেন, ‘অশোক জ্যাকবকে আবার সভাপতির পদে নিয়োগ দেওয়া হয়েছে৷ বোর্ডের তিন সদস্যের সঙ্গে যোগ দেবেন তিনি।’

     

    তাসমানিয়ার প্রাক্তন লেবার পার্টির সিনেটর লিসা সিং উপ-সভাপতিত্ব করবেন। প্রাক্তন ভিক্টোরিয়ার প্রিমিয়ার টেড বেলিউইউ এবং সাবেক ক্রিকেটার হেইডেন হলেন আরও এক নতুন সদস্য। পেইন জানান, কাউন্সিল ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার বৈদেশিক ও অর্থনৈতিক নীতি এগিয়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

     

    ৪৮ বছর বয়সি বাঁ-হাতি ওপেনার হেইডেন আন্তর্জাতিক ক্রিকেটে সুনামের সঙ্গে দীর্ঘদিন খেলেছেন৷ অস্ট্রেলিয়ার হয়ে ১০৩টি টেস্ট এবং ১৬১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ৪০টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক ১১ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

     

    ব্যাট হাতে ভারতের মাটিতে ভারতীয় স্পিনারদের সামনে চীনের প্রাচীর হিসেবে দাঁড়িয়ে থাকতেন হেইডেন৷ ক্রীড়াঙ্গনে তার অসামান্য সাফল্যের জন্য ২০১০ সালে তাঁকে ‘অর্ডার অফ অস্ট্রেলিয়া’ সন্মানে ভূষিত করা হয়৷ ২০১৮ সাল থেকে ভারত-অস্ট্রেলিয়া ইনগেজমেন্টের বোর্ড সদস্য হিসেব দায়িত্ব পালন করে আসেছেন হেইডেন৷

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...