ভারত অলিম্পিক দলের শুভেচ্ছাদূত হচ্ছেন সৌরভ – BD Sports 24
  • ভারত অলিম্পিক দলের শুভেচ্ছাদূত হচ্ছেন সৌরভ

    February 3rd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়াদিল্লি, ৩ ফেব্রুয়ারি: টোকিও অলিম্পিকে অংশ নিতে যাওয়া ভারতীয় দলের শুভেচ্ছাদূতের ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন সৌরভ গাঙ্গুলি। জাতীয় অলিম্পিক সংস্থার পক্ষ থেকে ইতিমধ্যেই প্রস্তাব দেওয়া হয়েছে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভকে। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনকে এখনও সরকারিভাবে সম্মতি না জানালেও সৌরভ ঘনিষ্ঠমহলে ইঙ্গিত দিয়েছেন তিনি আইওএ’র প্রস্তাব গ্রহণ করবেন।

     

    সৌরভকে লেখা চিঠিতে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল রাজীব মেহতা জানান, ‘আইওএ আপনাকে টোকিও অলিম্পিকগামী ভারতীয় দলের শুভেচ্ছাদূতের সম্মান দিতে চায়। আশা করি আপনি টিম ইন্ডিয়ার সমর্থনে এগিয়ে আসবেন।’

     

    ঘনিষ্ঠমহল ছাড়াও সৌরভ সংবাদমাধ্যমে অলিম্পিক সংস্থার কাছ থেকে এমন প্রস্তাব পাওয়ার কথা স্বীকার করেছেন। তিনি এও জানিয়েছেন যে, এমন প্রস্তাব গ্রহণ করতে দ্বিধাবোধ করবেন না। এই নিয়ে দ্বিতীয়বার ভারতীয় অলিম্পিক দলের জন্য শুভেচ্ছাদূত নিযুক্ত করতে চলেছে আইওএ। ২০১৬ রিও অলিম্পিকের জন্য ভারতীয় দলের শুভেচ্ছাদূত নিযুক্ত হয়েছিলেন বলিউড তারকা সালমন খান। যদিও তা নিয়ে বিতর্ক হয়েছিল বিস্তার। দেশের প্রথম সারির বেশ কিছু অ্যাথলিট প্রশ্ন তুলেছিলেন সলমনের গুডউইল অ্যাম্বাসাডর নিযুক্ত হওয়া নিয়ে।

     

    ভারতীয় অলিম্পিক সংস্থা অবশ্য আশাবাদী যে, সৌরভ শুভেচ্ছাদূত নিযুক্ত হলে তরুণ অ্যাথলেটরা উৎসাহিত হবেন। টোকিও অলিম্পিক গেমস ভারতীয় অলিম্পিক সংস্থার কাছে মাইলস্টোনসূচক। অলিম্পিক গেমসে অংশগ্রহণের ১০০ বছর পূর্ণ করবে ভারতীয় দল।

     

    সৌরভকে লেখা চিঠিতে রাজিব মেহতা আরও জানান, ‘কোটি কোটি মানুষের অনুপ্রেরণা আপনি। বিশেষ করে যুবসমাজের কাছে আপনি অত্যন্ত গ্রহণযোগ্য। প্রশাসক হিসেবে আপনি তরুণ প্রতিভাদের যথাযথ পরিচর্যা করে আসছেন। আমরা নিশ্চিত আপনার উপস্থিতি দেশের তরুণ অ্যাথলেটদের উদ্বুদ্ধ করবে।’ কলকাতা২৪

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা