ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ওয়ানডে টাই – BD Sports 24
  • ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ওয়ানডে টাই

    October 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বিশাখাপত্তম, ২৪ অক্টোবর:  ৩২১ রানের বড় স্কোর গড়েও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ জিততে পারেনি ভারত। ভারতের করা ৩২১ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ সাই হোপ এবং হেটমেয়ারের ব্যাটিং নৈপুণ্যে ৭ উইকেটে ৩২১ রান সংগ্রহ করে। ফলে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের উত্তেজনাপূর্ণ দ্বিতীয়টি টাই হয়।

    ৩২২ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ ওয়ান ডাউনে নামা সাই হোপ এবং ৫ নম্বরে ব্যাট করতে নামা সিমরন হেটমেয়ারের ব্যাটিং নৈপুণ্যে ভারতের বিপক্ষে টাই করতে সক্ষম হয়।

    সাই হোপ ১৩৪ বল মোকাবেলায় ১২৩ রানে অপরাজিত থাকেন। ১০টি চার ও ৩টি ছক্কা হাঁকান সাই হোপ। তার ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোর এটি। এর আগে ওয়ানডেতে তার সর্বোচ্চ সংগ্রহ ছিল ১০১ রান। আজ দ্বিতীয় শতরানের দেখা পান তিনি।

    ৫ নম্বরে ব্যাট করতে নামা সিমরন হেটমেয়ার ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশত রানের সাহায্যে ৬৪ বলে ৯৪ রান করে আউট হন। ৪টি চার ও ৭টি ছক্কার সাহায্যে তার ইনিংসটি সাজান তিনি।

    এছাড়া হেমরাজ ৩২, কাইরন পাওয়েল ১৮, রভম্যান পাওয়েল ১৮ এবং অধিনায়ক জেসন হোল্ডার ১২ রান করে আউট হন।

    ভারতীয় বোলারদের মধ্যে কুলদীপ যাদব তিনটি এবং মোহাম্মদ সামি,  উমেশ যাদব এবং যুজবেন্দ্র চাহাল একটি করে উইকেট নেন।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক বিরাট কোহলির হার না মানা ১৫৭ রানের ওপর ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটে ৩২১ রানের বড় সংগ্রহ গড়ে স্বাগতিক ভারত।

    ১৫ রান তুলতেই বিদায় নেন ওপেনার রোহিত শর্মা। ৪ রানের বেশি এগুতে পারেননি তিনি। দ্বিতীয় উইকেটে ৩৫ রান যোগ করার পর বিদায় নেন অপর ওপেনার শিখর ধাওয়ান। ২৯ রান করেন ধাওয়ান।

    তৃতীয় উইকেটে অধিনায়ক বিরাট কোহলি এবং আমবাতি রাইদু ১৩৯ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। আমবাতি রাইদু ক্যারিয়ারের নবম অর্ধশত রানের সাহায্যে ৭৩ রান করে আউট হন। চতুর্থ উইকেট জুটিতে বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি ৪৩ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। ধোনি ২০ রান করে আউট হন।

    এক প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পরতে থাকলেও অপর প্রান্ত আগলে রাখেন অধিনায়ক বিরাট কোহলি। পঞ্চম উইকেটে রিসাব পান্টকে সাথে নিয়ে ২৬ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। পান্ট করেন ১৭ রান।

    ষষ্ঠ উইকেটে বিরাট কোহলি রবীন্দ্র জাদেজাকে সাথে নিয়ে ৫৯ রানের পার্টনারশিপ গড়েন। রবীন্দ্র জাদেজা করেন ১৩ রান। শেষ অবধি অধিনায়ক বিরাট কোহলি ১৫৭ রানে অপরাজিত থাকলে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ৩২১ রান। কোহলি তার ১২৯ বলের ইনিংস সাজান ১৩টি চার এবং চারটি ছক্কার সাহায্যে।

    ক্যারিবীয় বোলারদের মধ্যে অ্যাসলে নার্স এবং অভিষিক্ত ওবেদ ম্যাকয় দুটি করে এবং কেমার রোচ এবং মারলন স্যামুয়েলস একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ভারতীয় দলপতি বিরাট কোহলি। আগামী ২৭ অক্টোবর পুনেতে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা