ভারোত্তোলনে খুলনার শ্রেষ্ঠত্ব অর্জন – BD Sports 24
  • ভারোত্তোলনে খুলনার শ্রেষ্ঠত্ব অর্জন

    March 15th, 2018
    ক্রীড়া প্রতিবেদক
    বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ১৫ মার্চ ২০১৮ : খুলনা বিভাগ বাংলাদেশ যুব গেমসের ভারোত্তোলনে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। তারা ৫টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জসহ মোট ১২টা পদক জয় করে এ কৃতিত্ব দেখায়। তবে রংপুর বিভাগ ৪টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জসহ ৭টি পদক জিতে রানার্সআপ হয়েছে। 
    আজ জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেসিয়ামে বালিকা গ্রুপে ৪৪ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৭৩ কেজি তুলে সেরা হয়েছেন রংপুর বিভাগের হামিশা পারভীন। ৬৭ কেজি তুলে দ্বিতীয় মারজিয়া আক্তার ইকরা, ৬৩ কেজি তুলে তৃতীয় রহিমা খাতুন।
    এদিকে ৪৮ কেজিতে সেরা খুলনা বিভাগের নুরজাহান আক্তার ময়না। স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে তিনি তুলেছেন ৭৩ কেজি। মনিকা রায় (৭০ কেজি) রৌপ্য ও ৫৭ কেজি তুলে শাকিলা ব্রোঞ্জ পেয়েছেন। ৫৩ কেজিতে সেরা রংপুর বিভাগের গিনি রানী রায়; স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৭৯ কেজি তুলেছেন তিনি। তারিন (৭৬ কেজি) রৌপ্য ও সামিয়া (৫১ কেজি) এ ইভেন্টের ব্রোঞ্জ জিতেছেন। ৬৩ কেজিতে স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৭২ কেজি তুলে স্বর্ণ জিতেছেন খুলনা বিভাগের বাঁধন। ৫০ কেজি তুলে সুচিত্রা রৌপ্য এবং ৫০ কেজি তুলে রহিমা আক্তার উর্মি ব্রোঞ্জ পেয়েছেন। ৫৮ কেজি ওজন শ্রেণিতে সেরা খুলনা বিভাগের খাদিজা খাতুন (৮৭ কেজি)। এ বিভাগে রৌপ্য জিতেছেন ঢাকা বিভাগের মাহিয়া জান্নাতুন নুর (৬৫ কেজি)
    বালক গ্রুপে ৫০ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ১৪৩ কেজি উত্তোলন করে স্বর্ণ জিতেছেন আশিকুর রহমান তাজ। ১৩৮ কেজি তুলে সাইদুর রহমান রকি রুপা, ১৩৩ কেজি তুলে নাইম খান ব্রোঞ্জ পেয়েছেন। ৫৬ কেজিতে সেরা নুর আলম ইসলাম। সব মিলিয়ে ১৭৫ কেজি তুলেছেন তিনি। ইমাম শিকদার (১৬১ কেজি) রৌপ্য ও বকুল আহমেদ (১৫৫ কেজি) ব্রোঞ্জ পেয়েছেন। ৬২ কেজিতে সেরা হওয়া হুমায়ন কবির স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে তুলেছেন ১৭৩ কেজি।  ইকবাল বারি (১৭০ কেজি) রৌপ্য এবং বিধান চন্দ্র রায় (১৬০ কেজি) ব্রোঞ্জ পেয়েছেন। ৬৯ কেজিতে সেরা হওয়া নাঈম তুলেছেন ১০০+১১০ মিলিয়ে ২১০ কেজি। জাহিদুল ইসলাম (১৫৫ কেজি), ইয়াসিন আরাফাত (১৫০ কেজি) ব্রোঞ্জ জিতেছেন। ৭৭ কেজিতে সেরা হওয়া আপন রায় ২১৫ কেজি (৯৫+১২০ কেজি) তুলেছেন। শরিফুল ইসলাম (১৬৫ কেজি) রৌপ্য ও সজিব শেখ (১৩৫ কেজি) ব্রোঞ্জ পেয়েছেন।
    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা