ভালো খেলেও হেরে গেল আবাহনী – BD Sports 24
  • ভালো খেলেও হেরে গেল আবাহনী

    March 7th, 2018

    নিউ রেডিয়েন্ট ১ : ০ ঢাকা আবাহনী

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ মার্চ: এএফসি কাপের গ্রুপ পর্বে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড দুর্দান্ত লড়েও জয়ের দেখা পায়নি। আজ বুধবার তারা ০-১ গোলে হেরে গেছে মালদ্বীপ লিগ চ্যাম্পিয়ন নিউ রেডিয়েন্ট স্পোর্টিং ক্লাবের কাছে।

    বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘ই’ গ্রুপের প্রথম ম্যাচে আকাশি-নীল জার্সিধারীরা সম্ভাব্য জয়ের আশা জাগিয়ে রাখলেও নিজেদের ব্যর্থতায় পরাজয়ের মুখ দেখে। তুলনামূলকভাবে আবাহনীর প্রাধান্য থাকলেও কৌশলী রেডিয়েন্ট প্রতিপক্ষের ভুলের সুযোগে স্বাগতিকদের হারিয়ে ১-০ গোলের ঘামজড়ানো জয় নিয়ে মাঠ ছাড়ে।

    খেলার শুরুতেই ৩ মিনিটে ডি-বক্সের বেশ বাইরে থেকে স্ট্রাইকার গুইলেম মারিত মিসুতের নেয়া ডান পায়ের শট অল্পের জন্য ক্রস বারের উপর দিয়ে যায়।

    ৫ মিনিটে বাম প্রান্ত থেকে হামজা মোহাম্মেদের ক্রস আবাহনীর রক্ষণভাগ কর্নারের বিনিময়ে রক্ষা করে।

    ২৬ মিনিটে আবাহনীর সানডে চিজুবা ডি বক্সের বাইরে থেকে একাই বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েন। তাকে দুইদিক থেকে রেডিয়েন্টের দুইজন ডিফেন্ডার বাধা দিয়ে তাকে রুখতে পারেনি। কিন্তু তার নেয়া শট ক্রসবারের সামান্য উপর দিয়ে বাইরে গেলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় আবাহনী।

    ৩৯ মিনিট নিশ্চিত গোল হজম থেকে রক্ষা পায় আবাহনী। এ সময় ফাঁকা পোস্টে শট নেন নিউ রেডিয়েন্টের গুইলেম মারিত মিসুত। গোলে ঢোকার মুহূর্তে তা ফিরিয়ে দেন আবাহনীর রুবেল মিয়া।

    ৪৫ মিনিটে আবাহনীর একটি গোল অফসাইডের কারণে বাতিল করে দেন রেফারি। এ সময় কর্নার পায় আবাহনী। কর্নার শটটি রেডিয়েন্টের ডিফেন্ডার কর্তৃক প্রতিহত হয়ে ডি বক্সের সামান্য বাইরে বল পেয়ে যান আলিসন। বলটি থামিয়ে আলিসন দেরি না করে ডান পায়ের শটে বল জালে পাঠান। কিন্তু ততক্ষণে সহকারী রেফারি অফসাইডের সংকেত দিলে রেফারি গোলটি বাতিল করে দেন।

    ৪৯ মিনিটে ডান প্রান্ত থেকে রুবেল মিয়ার ক্রসে সানডে চিজুবার নেয়া হেড অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়।

    ৫৮ মিনিটে মোহাম্মদ ওমরের ক্রস থেকে ডি বক্সের ভেতর থেকে বাম পায়ের চমৎকার শটে আবাহনীর জালে বল পাঠান স্ট্রাইকার আলী ফাসির (১-০)।

    ৬২ মিনিটে অফসাইডের কারণে আবাহনীর এমেকার করা আরো একটি গোল বাতিল করে দেন রেফারি।

    ৬৫ মিনিটে সানডে চিজুবা দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ায় রেফারি লাল কার্ড দেখিয়ে তাকে মাঠ থেকে বের করে দেন। ফলে ১০ জনের দলে পরিণত হয় ঢাকা আবাহনী।

    বাকি সময় আবাহনী বেশ কয়েকটি আক্রমণ করলেও তা থেকে গোল আদায় করতে পারেনি। ফলে নিউ রেডিয়েন্টের কাছে ১-০ গোলে হেরে মাথা নিচু করে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী।

    আগামী ১৪ মার্চ ব্যাঙ্গালুরুতে গ্রুপ ‘ই’র নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্যাঙ্গালুরু এফসির মুখোমুখি হবে ঢাকা আবাহনী।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা