ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ – BD Sports 24
  • ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

    September 23rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ সেপ্টেম্বর: এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০১৯’র বাছাইপর্বে ‘এফ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ভিয়েতনামকে ২-০ গোলে পরাজিত করেছে বাংলাদেশ। ফলে এই গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে দ্বিতীয় রাউন্ডে খেলা নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের পক্ষে তহুরা এবং আখি খাতুন গোল দুটি করেন।

    আজ ভিয়েতনামের বিপক্ষে জেতায় চার খেলায় পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। বাংলাদেশ ৪ খেলায় ২৭ গোল করলেও কোনো গোল হজম করেনি গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

    ৬ মিনিটে বাম প্রান্ত থেকে গোলমুখে নেয়া ঋতুপর্না চাকমার জোরালো ক্রসে বাংলাদেশের কোনো ফরোয়ার্ড পা ছোঁয়াতে ব্যর্থ হলে গোলের দেখা পায়নি বাংলাদেশ।

    ১০ মিনিটে আনাই মগনির শট ভিয়েতনামের রক্ষণভাগ ফিরিয়ে দেয়। ফিরতি বলে বাংলাদেশের অধিনায়ক মারিয়া মান্দার নেয়া শট সাইড বারের সামান্য বাইরে দিয়ে বল গেলে গোলের দেখা পায়নি স্বাগতিকরা।

    ৩৭ মিনিটে একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে বাংলাদেশের স্ট্রাইকার শামসুন্নাহার গোল করলেও অফসাইডের কারণে অস্ট্রেলিয়ার রেফারি ক্যাথেরিন সেই গোলটি বাতিল করে দেন। এ সময় সহকারী রেফারি অফসাইডের ফ্লাগ না তুললেও রেফারি ক্যাথেরিন সহকারী রেফারির সাথে কথা বলার পর শামসুন্নাহার জুনিয়রের করা গোলটি বাতিল করে দেন রেফারি। এর ফলে খেলা দেখতে আসা বাংলাদেশের সমর্থকরা ক্ষোভে ফেটে পড়ে।

    ৪৫+১ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শামসুন্নাহার জুনিয়রের নেয়া গোলমুখে শট ভিয়েতনাম গোলরক্ষক দাও থি কিউ বল ধরতে ব্যর্থ হন। তার হাস ফসকে বল গোললাইনের কাছাকাছি পড়লে তা থেকে বাংলাদেশের স্ট্রাইকার তহুরা হেডের সাহায্যে ভিয়েতনামের জালে বল পাঠান (১-০)। সেইসাথে ভিয়েতনামের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

    দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ভিয়েতনামকে চেপে ধরে বাংলাদেশ। ৫৬ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে ঋতু পর্নার নেয়া ডান পায়ের শট ভিয়েতনামের গোলরক্ষক দাও থি বাম দিকে ঝাঁপিয়ে ফিস্ট করে প্রতিহত করেন।

    ৫৭ মিনিটে অফসাইডের কারণে বাংলাদেশের করা আরও একটি গোল বাতিল করে দেন রেফারি। এ সময় শামসুন্নাহার জুনিয়রের কাছ থেকে বল পেয়ে স্ট্রাইকার তহুরা বাম পায়ের শটে ভিয়েতনামের জালে বল পাঠিয়েছিলেন।

    ৬৩ মিনিটে মিনিটে আবারও গোল করে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। এবারের গোলদাতা বাংলাদেশের স্টপার ব্যাক আখি খাতুন। এ সময় বাম প্রান্ত থেকে কর্নার পায় বাংলাদেশ। অধিনায়ক মারিয়া মান্দার কর্নার থেকে শামসুন্নাহার জুনিয়রের নেয়া হেড সাইড বারে লেগে ফেরত আসে। ফিরতি বলে আখি খাতুনের নেয়া ডান পায়ের শট ভিয়েতনামের ডিফেন্ডারের গায়ে লেগে ফেরত আসে। ফিরতি বলে আখি খাতুন বাম পায়ের শটে ভিয়েতনামের জাল কাঁপান (২-০)।

    আখি খাতুনের গোলের সাথে সাথে উল্লাসে ফেটে পড়ে স্টেডিয়ামে খেলা দেখতে আসা প্রায় ৫ হাজার সমর্থক।

    বাকি সময় বাংলাদেশের মেয়েরা আরও কয়েকবার আক্রমণ করলেও গোল করতে পারেনি। শেষ অবধি ভিয়েতনামের বিপক্ষে ২-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...