মনিং গ্লোরি বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ ২৯ অক্টোবর থেকে – BD Sports 24
  • মনিং গ্লোরি বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ ২৯ অক্টোবর থেকে

    October 19th, 2020

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৯ অক্টোবর : মনিং গ্লোরি অনলাইন বাংলাদেশ চেস চ্যাম্পিয়নশিপ আগামী ২৯ অক্টোবর থেকে চেস.কম অনলাইন প্লাটফর্মে শুরু হচ্ছে। তিনদিনব্যাপী এ আসরে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের জন্য রয়েছে আশি হাজার টাকার অর্থ পুরস্কার।

     

    মনিং গ্লোরি চেস ক্লাবের আয়োজনে ‘মনিং গ্লোরি বাংলাদেশ চেস চ্যাম্পিয়নশিপ’ মূলত দুই ধাপে অনুষ্ঠিত হবে। তবে অংশগ্রহণকারীদের জন্য কোনো এন্ট্রি ফি লাগছে না। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে অংশগ্রহণে আগ্রহীদের নাম তালিকাভুক্ত করার জন্য বলা হয়েছে।

     

    প্রথমধাপ হচ্ছে বাছাইপর্ব। ২৪ অক্টোবর বিকেল ৩টায় ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। এ থেকে ১২জন মূলপর্বে খেলার সুযোগ পাবেন।

     

    দ্বিতীয় ধাপ হচ্ছে মূলপর্ব বা চূড়ান্ত পর্ব। এটি ২৯-৩১ অক্টোবর ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। মূলপর্বে গ্র্যান্ডমাস্টার, আন্তর্জাতিকমাস্টার ও ফিদেমাস্টার এবং অলিম্পিয়াড স্কোয়াডের মহিলা দলের সদস্যরা সরাসরি খেলবেন। তাদের সাথে চূড়ান্তপর্বে যুক্ত হবেন বাছাইপর্ব থেকে উঠে আসা ১২ দাবাড়ু। এভাবেই মূলপর্বের খেলা অনুষ্ঠিত হবে।

     

    মনিং গ্লোরি বাংলাদেশ চেস চ্যাম্পিয়নশিপের প্রধান উপদেষ্টা আন্তর্জাতিকমাস্টার আবু সুফিয়ান শাকিল বিডিস্পোর্টস২৪ ডটকম_কে বলেন, এ আসরটি শুধুমাত্র বাংলাদেশী দাবাড়ুদের নিয়েই হবে। ইতোমধ্যেই আমন্ত্রিত দাবাড়ুদের আমরা আমন্ত্রণপত্র পাঠানো শুরু করেছি। যারা বাছাইপর্ব খেলতে আগ্রহী তাদের জন্য দিন তারিখ ঘোষণা করা হয়েছে। শুধু তাই নয়, এর বাইরে আমরা বেশকিছু খুদে প্রতিভাদের এ চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ করে দেবার চিন্তা-ভাবনা করছি।

     

    এদিকে ফিদেমাস্টার মেহেদি হাসান পরাগ মূল সমন্বয়ের দায়িত্বে রয়েছেন। টুর্নামেন্ট আয়োজনের দেখভালে আছেন মনিং গ্লোরি চেস ক্লাবের সভাপতি ডা. রতন কুমার পাল। প্রয়োজনে যে কোনো তথ্যের জন্য তাদের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

     

    টুর্নামেন্টের চিফ আরবিটারের দায়িত্ব পালন করবেন আন্তর্জাতিক আরবিটার হারুন অর রশিদ।

     

    মনিং গ্লোরি চেস ক্লাব এ আসরের পৃষ্ঠপোষকতা করছে। তাতে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন আমেরিকা প্রবাসী আরিফ জামান এবং বেশ কযেকজন নানাভাবে টেকনিক্যাল সাপোর্ট দিচ্ছেন।

     

    কুষ্টিয়ার এ ক্লাবটির এমন আয়োজন প্রশংসার দাবি রাখে। ঢাকার বাইরের অন্যসব ক্লাবগুলো থেকে অনুপ্রাণিত হবেন বলে দাবার সাথে সংশ্লিষ্ট অভিজ্ঞমহল মনে করছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...