মনিকা চাকমার হ্যাটট্রিক: নারী ফুটবল দলের জয় – BD Sports 24
  • মনিকা চাকমার হ্যাটট্রিক: নারী ফুটবল দলের জয়

    October 28th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হিসর (তাজিকিস্তান), ২৮ অক্টোবর: এএফসি অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে প্রথম দুই ম্যাচ হারের পর নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক তাজিকিস্তানের বিপক্ষে ৫-১ গোলের জয় পেয়েছে বাংলাদেশ। এ ম্যাচ জয়ের ফলে এএফসি অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের আসরে প্রথম জয়ের মুখ দেখলো বাংলাদেশ। ২০১০ ও ২০১২ সালে অংশগ্রহণ করলেও সবকটি ম্যাচেই হেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল।

    বাংলাদেশের মনিকা চাকমা হ্যাটট্রিকসহ একাই করেন ৩ গোল। এছাড়া কৃষ্ণা রানী এবং শামসুন্নাহার একটি করে গোল করেন।

    তাজিকিস্তানের হিসর সেন্ট্রাল স্টেডিয়ামে আজ দিনের দ্বিতীয় ম্যাচে তাজিকিস্তানের বিপক্ষে খেলার ৭ মিনিটেই কৃষ্ণা রানীর গোলে ১-০তে লিড নেয় বাংলাদেশের মেয়েরা।

    ২৬ ও ৪২ মিনিটে মনিকা চাকমা পরপর দুইবার তাজিকিস্তানের জালে বল পাঠালে ৩-০তে লিড নেয় বাংলাদেশ। ৪৪ মিনিটে তাজিকিস্তানের খালিমভ গোল করে ব্যবধান কমান (৩-১)। প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে থাকে বাংলাদেশ।

    ৬০ মিনিটে শামসুন্নাহার গোল করলে ৪-১এ এগিয়ে যায় বাংলাদেশ। ৭৪ মিনিটে মনিকা চাকমা গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। সেইসাথে নিজেদের শেষ ম্যাচে ৫-১ গোলে তাজিকিস্তানকে পরাজিত করে মাঠ ছাড়ে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

    গ্রুপ ‘ডি’ তে থাকা বাংলাদেশ তিন খেলায় ২ পরাজয় ও ১ জয়ে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান অর্জন করে। এই গ্রুপ থেকে তিন খেলার সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে দক্ষিণ কোরিয়া।

    ম্যাচ শেষে পোস্ট ম্যাচ প্রেস কনফারেন্সে বাংলাদেশের হেড কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, বাংলাদেশের মহিলা ফুটবলের জন্য এটি ঐতিহাসিক মুহূর্ত। এই প্রথম অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের আসরে প্রথম জয়ের স্বাদ পেলো বাংলাদেশের মেয়েরা। এর আগে ২০১০ ও ২০১২ সালে অংশ নিলেও সবকটি ম্যাচেই পরাজয়ের স্বাদ পেয়েছিল বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল।

    আজ তাজিকিস্তানের বিপক্ষে আমার দলের মেয়েরা আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়েছে। তারই ফল ৫-১ গোলের বড় জয়। আমাদের দলের মেয়েরা ক্রমান্বয়ে উন্নতি করছে। তাদের উন্নতির গ্রাফটা ঊর্ধ্বমুখীই রয়েছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা