মরিনহোর ম্যান ইউ অধ্যায় শেষ হতে যাচ্ছে! – BD Sports 24
  • মরিনহোর ম্যান ইউ অধ্যায় শেষ হতে যাচ্ছে!

    October 6th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ম্যানচেস্টার, ৬ অক্টোবর: চলতি সপ্তাহেই ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে সম্পর্ক শেষ হয়ে যেতে পারে চাপে থাকা ম্যানেজার হোসে মরিনহোর, এমনটাই দাবি জানিয়েছে বৃটিশ বিভিন্ন গণমাধ্যম।

    মৌসুমের শুরু থেকেই বিভিন্ন প্রতিযোগিতায় একের পর এক পয়েন্ট হারানোর কারণে অভিজ্ঞ এই পর্তুগীজ কোচের ওল্ড ট্র্যাফোর্ডে থাকা নিয়ে প্রশ্ন উঠতে থাকে। বিশেষ করে বৃটেনের ডেইলি মিরর পত্রিকায় শুক্রবার এক রিপোর্টে উল্লেখ করা হয় ইউনাইটেডের সাথে মরিনহোর সম্পর্ক এই সপ্তাহেই শেষ হয়ে যাচ্ছে, রিপোর্টটি নিয়ে ইতোমধ্যেই বিশ্ব ফুটবলে আলোচনা শুরু হয়েছে।

    ওয়েস্ট হ্যামের বিপক্ষে গত সপ্তাহে প্রিমিয়ার লিগে ৩-১ গোলে পরাজিত হয়ে টেবিলের ১০ম স্থানে নেমে গেছে ইউনাইটেড। গত ২৯ বছরে লিগে এতে বাজে শুরু কখনই করেনি রেড ডেভিলসরা। মিরর জানিয়েছে, ৫৫ বছর বয়সী মরিনহো ইউনাইটেডের সিনিয়র বোর্ড সদস্যের আস্থা হারিয়েছেন। ক্লাবের একটি সূত্র পত্রিকাটিকে নিশ্চিত করেছে সকলে মিলেই মরিনহোর আড়াই বছরের সম্পর্ককে শেষ করার পক্ষে মত দিয়েছেন।

    মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করার পর সমর্থকরা ইউনাইটেডের আক্রমণাত্মক কৌশলের সাথে মানিয়ে নেবার বিষয়টি নিয়ে প্রশ্ন তুলে। এর মাধ্যমে চেলসির সাবেক এই বস ঘরের মাঠে চারটি ম্যাচে জয়বিহীন থাকলেন। তার কোচিং ক্যারিয়ারে এই ধরনের ঘটনা এই প্রথম।

    শুক্রবার এক সংবাদ সম্মেলনে মরিনহো নিজেও এই ফলাফল নিয়ে স্বাভাবিকভাবেই গণমাধ্যমে অসন্তোষ প্রকাশ করেছেন। মাত্র আট মিনিট ২৯ সেকেন্ডের সংবাদ সম্মেলনে মরিনহোকে গণমাধ্যমের চাপের মুখে পড়তে হয়েছিল।

    সেখানে মরিনহো বলেছেন, ‘আমরা অবশ্যই এর থেকে ভালো দল। কারণ আমরা পরিক্ষীত দল। আমাদের পরিস্থিতির অবশ্যই উন্নতি হবে। এতে কোনো সন্দেহ নেই।’

    গত মৌসুমে ম্যানচেস্টার সিটি থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে লিগে দ্বিতীয় স্থান অর্জন করার বিষয়টি এসময় মরিনহো সামনে নিয়ে আসেন। তিনি বলেন, আমি সবসময়ই বিশ্বাস করেছি গত মৌসুমে আমরা দারুণ ফল করেছি। আমাদের থেকে ভাল দলগুলোও শেষ পর্যন্ত আমাদের পেছনেই ছিল। এই কারনেই আমি মৌসুমটাকে দুর্দান্ত হিসেবে আখ্যায়িত করেছি।

    মরিনহো শেষ পর্যন্ত বরখাস্ত হলেও তার স্থানে অস্থায়ী কোচ হিসেবে দায়িত্ব পালন করা রায়ান গিগসকেই পূর্ণাঙ্গ ম্যানেজারের দায়িত্ব দেয়া হবে। ২০১৩ সালে কিংবদন্তি এই ফুটবলার পাঁচ বছর ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করার পর চলতি বছর ওয়েলসের দায়িত্ব নিয়েছেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা