মর্মাহত পন্টিং! – BD Sports 24
  • মর্মাহত পন্টিং!

    April 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়াদিল্লি, ৭ এপ্রিল: কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের বল টেম্পারিং-এর ঘটনায় মর্মাহত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক সফল অধিনায়ক রিকি পন্টিং।

    ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরে দিল্লি ডেয়ারডেভিলসের কোচ আসন্ন আইপিএল বিষয়ে দিল্লিতে এক সংবাদ সম্মেলনে দল নিয়ে কথা বলতে গিয়ে বল টেম্পারিং-এর ব্যাপারেও কথা বলেন তিনি।

    তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া দলের এমন কাণ্ডে আমি মর্মাহত। অস্ট্রেলিয়ান হিসেবে আমরা সঠিকভাবে প্রতিদ্বন্দ্বিতা পছন্দ করি। কিন্তু এখানে সেটি হয়নি।’

    কেপটাউনের বল টেম্পারিং নিয়ে গত এক সপ্তাহ আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। সেই আলোচনায় যোগ দেননি পন্টিং। অবশেষে মুখ খুলতে বাধ্য হলেন পন্টিং।

    তিনি বলেন, ‘আমি এই প্রথম বল টেম্পারিং নিয়ে কোনও প্রশ্নের উত্তর দিচ্ছি। একজন সাবেক খেলোয়াড় ও অধিনায়ক হিসেবে এমন ঘটনায় আমি বিস্মিত। তবে এখন ভাল দিক হচ্ছে- এই সমস্যা শেষ হয়ে আসছে। নিষিদ্ধ হওয়া খেলোয়াড়রা তাদের দোষ স্বীকার করে নিয়েছে এবং কোন প্রকার আপিলে যায়নি।’

    দলের সিনিয়রদের পরামর্শে কেপটাউনে বল টেম্পারিং করেন অস্ট্রেলিয়ার তরুণ ওপেনার ক্যামেরুন বেনক্রফট। পরের সবকিছু স্বীকার করে নেন অসি সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। এরপর তদন্তের মাধ্যমে বল টেম্পারিং-এর দায়ে স্মিথ-ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য ও বেনক্রফটকে নয় মাস নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

    জাতীয় দলের খেলোয়াড়দের এমন কু-কীর্তি আশা করেনি দেশটির জনগণ বলে জানান পন্টিং, ‘সমর্থকরা খেলোয়াড়দের কাছ থেকে ভালো ক্রিকেট খেলা ও কঠিন প্রতিন্দ্বন্দ্বিতা আশা করে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা