মহারাজের ৮ উইকেট: লঙ্কানদের সংগ্রহ ২৭৭ রান – BD Sports 24
  • মহারাজের ৮ উইকেট: লঙ্কানদের সংগ্রহ ২৭৭ রান

    July 20th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলম্বো, ২০ জুলাই: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে আজ কলম্বোতে প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৭৭ রান করেছে স্বাগতিক শ্রীলংকা। টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলংকা। উদ্বোধনী জুটিতে দ্বিমুথ কারুনারত্নে ও গুনাথিলাকা ১১৬ রানের পার্টনারশিপ গড়ে বড় সংগ্রহের ইঙ্গিত দেন।

    কিন্তু দক্ষিণ আফ্রিকান বাঁহাতি স্পিনার কেশব মহারাজের মারাত্মক বোলিংয়ে বড় সংগ্রহে বিঘ্ন ঘটে লঙ্কানদের। কেশব মহারাজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে প্রথম দিন শেষে ৮৬ ওভার মোকাবেলায় ৯ উইকেটে ২৭৭ রান করে শ্রীলংকা। মহারাজ ১১৬ রান খরচায় একাই ৮ লঙ্কান ব্যাটসম্যানের প্রাণ সংহার করেন। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এর আগে তার ক্যারিয়ার সেরা বোলিং ছিল ৬/৪০।

    শ্রীলংকার ধনঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬০ রান। এটি তার তৃতীয় টেস্ট অর্ধশতক। এছাড়া ওপেনার গুনাথিলাকা ৫৭ রান করে আউট হন। ক্যারিয়ারের প্রথম অর্ধশত রানের দেখা পান তিনি।

    অপর ওপেনার দ্বিমুথ কারুনারত্ন ক্যারিয়ারের ১৬তম অর্ধশতকের সাহায্যে ৫৩ রান করে আউট হন। এছাড়া রুসেন সিলভা ২২, কুশল মেন্ডিস ২১, কুশল পেরেরা ১৭, অ্যাঞ্জেলো ম্যাথুজ ১০ রান করে আউট হন। আকিলা ধনঞ্জয়া ১৬ এবং রঙ্গনা হেরাথ ৫ রানে অপরাজিত থাকেন।

    সংক্ষিপ্ত স্কোর

    টস: শ্রীলংকা

    শ্রীলংকা প্রথম ইনিংস: ২৭৭/৯ (৮৬ ওভার) (ধনঞ্জয়া ডি সিলভা ৬০, গুনাথিলাকা ৫৭, কারুনারত্নে ৫৩, রুসেন সিলভা ২২; কেশব মহারাজ ৮/১১৬)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা