মাঠে গড়িয়েছে জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসর – BD Sports 24
  • মাঠে গড়িয়েছে জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসর

    October 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১ অক্টোবর: আজ থেকে মাঠে গড়িয়েছে জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসর। প্রথম দিনই মাঠে নেমেছে অংশগ্রহণকারী আটটি বিভাগ। এই আট বিভাগকে নিয়ে মোট ছয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। প্রথম স্তরে রয়েছে খুলনা, রাজশাহী, রংপুর ও বরিশাল। দ্বিতীয় স্তরে রয়েছে- ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা মেট্রো।

     

    রাজশাহী: তুষারের সেঞ্চুরি সত্ত্বেও ২১০ রানে অলআউট খুলনা

    রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় খুলনা। তুষার ছাড়া রাজশাহীর বোলারদের সামনে লড়াই করতে পারেনি খুলনার কোনো ব্যাটসম্যানরা। ফলে ২১০ রানে গুটিয়ে যায় খুলনা।

    প্রথম শ্রেণির ক্রিকেটে ২৯তম সেঞ্চুরি তুলে ১০৪ রানে থামেন ৩৪ বছর বয়সী তুষার ইমরান। তার ১৪৪ বলের ইনিংসে ১৪টি চার ও ২টি ছক্কা ছিলো। এছাড়া আনামুল হক ও নাহিদুল ইসলাম ২৬ রান করে করেন। রাজশাহীর ডান-হাতি পেসার শফিউল ইসলাম ৪৩ রানে ৫ উইকেট নেন।

    খুলনাকে অলআউট করে প্রথম দিনের শেষ ভাগে ২৯ ওভার ব্যাট করার সুযোগ পায় রাজশাহী। দিন শেষে ১ উইকেটে ১২২ রান করেছে তারা। তাই ৯ উইকেট হাতে নিয়ে ৮৮ রানে পিছিয়ে রাজশাহী।

     

    বগুড়া: আরিফুলের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে রংপুর

    আরিফুল হকের সেঞ্চুরিতে আজ থেকে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের প্রথম দিনই বরিশাল বিভাগের বিপক্ষে ৫ উইকেটে ৩০০ রান করেছে রংপুর বিভাগ।

    বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বরিশাল। ব্যাটিং-এ শুরুটা ভালো না হলেও ওপেনার জাহিদ জাভেদ ও নাইম ইসলামের জোড়া হাফ-সেঞ্চুরিতে ম্যাচে ফিরে রংপুর। জাহিদ ৬২ ও নাইম ৯২ রানে ফিরেন। ৮ রানের সেঞ্চুরির স্বাদ নিতে পারেননি নাইম।

    তবে ছয় নম্বরে ব্যাট করতে নেমে প্রথম শ্রেণির ক্রিকেটে অষ্টম সেঞ্চুরির স্বাদ পান আরিফুল। দিন শেষে ১১৭ রানে অপরাজিত আছেন তিনি। তার ১৮১ বলের ইনিংসে ১২টি চার ও ১টি ছক্কা ছিলো।

     

    ফতুল্লা: জুবায়েরের ৫ উইকেট শিকারে ২৩৮ রানে অলআউট ঢাকা

    বাঁ-হাতি লেগ স্পিনার জুবায়ের হোসেনের ঘুর্ণিতে আজ থেকে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের প্রথম দিনই চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ২৩৮ রানে অলআউট হয়েছে ঢাকা বিভাগ।

    জবাবে দিন শেষে ২ উইকেটে ২৫ রান করেছে চট্টগ্রাম বিভাগ। ৮ উইকেট হাতে নিয়ে ২১৩ রানে পিছিয়ে চট্টগ্রাম বিভাগ।

    ফতুল্লার খান ওসমান আলী স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় চট্টগ্রাম বিভাগ। রনি তালুকদার ও তাইবুর রহমানের জোড়া হাফ-সেঞ্চুরিতে শুরুতে ভালো অবস্থায় ছিলো ঢাকা বিভাগ। এক পর্যায়ে ৩ উইকেটে ১৫৫ রান ছিলো ঢাকা বিভাগের।

    তবে পঞ্চম বোলার হিসেবে আক্রমনে এসে ঢাকা বিভাগকে ২৩৮ রানে গুটিয়ে দেন লেগ স্পিনার জুবায়ের। ৬১ রানে ৫ উইকেট নেন জুবায়ের। প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয়বারের মত পাঁচ বা ততোধিক উইকেট পেলেন জুবায়ের।

    ঢাকা বিভাগের তাইবুর ৬৩, রনি ৫৯ ও সাইফ হাসান ৩৪ রান করেন।

     

    সিলেট: সাদমানের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩৩২ রান ঢাকা মেট্রোর

    ওপেনার সাদমান ইসলামের সেঞ্চুরিতে আজ থেকে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের প্রথম দিন শেষে সিলেট বিভাগের বিপক্ষে ৪ উইকেটে ৩৩২ রান করেছে ঢাকা মেট্রো।

    সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় সিলেট বিভাগ। উদ্বোধনী জুটিতে ঢাকা মেট্রোকে ১১২ রানের সূচনা এনে দেন সাদমান ও সৈকত আলী। সৈকত ৪২ রানে ফিরলেও প্রথম শ্রেণির ক্রিকেটে ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন সাদমান। শেষ পর্যন্ত ১৫৭ রানে থামেন তিনি। ২৩৮ বল মোকাবেলা করে ২০টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান সাদমান।

    এছাড়াও ঢাকা মেট্রোর পক্ষে অধিনায়ক মার্শাল আইয়ুব ৫০ ও শামসুর রহমান ৩৪ রান করেন। সিলেট বিভাগের শাহানুর রহমান ২টি উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা