মাঠে দর্শক টানছে সাফ ফুটবল – BD Sports 24
  • মাঠে দর্শক টানছে সাফ ফুটবল

    September 7th, 2018

    সুজা উদ্দিন

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ সেপ্টেম্বর: ফুটবল থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল দর্শক। স্থানীয় বা আন্তর্জাতিক যেকোনো ম্যাচে গ্যালারি খাঁ খাঁ করতো। বদলে গেছে সে চিত্র। আমেজ ও উত্তাপ ছড়িয়ে দর্শক টানছে সাফ ফুটবল। সৌন্দর্য্যে ভরে গেছে বঙ্গবন্ধু স্টেডিয়াম। প্রতিটি ম্যাচেই দর্শক উপস্থিতি ফুটবলে যেন নতুন করে প্রাণ ফিরে এনেছে।  শুক্রবার মালদ্বীপ-শ্রীলঙ্কা ম্যাচেও প্রায় ৭-৮ হাজার দর্শক স্টেডিয়ামে খেলা দেখতে এসেছে।

    শুধু বাংলদেশের ম্যাচেই নয়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চলমান সাফ সুজুকি চ্যাম্পিয়নশিপের প্রতিটি ম্যাচেই দেশি-বিদেশি ব্যাপক দর্শক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। বিশেষ করে লাল-সবুজরা পরপর দুই ম্যাচ জেতায় দর্শকদের উপস্থিতি বেড়ে যাচ্ছে। বাংলাদেশের ম্যাচের দিনে তো ২৩ হাজার ধারণ ক্ষমতার গ্যালারির প্রায় পুরোটাই দর্শকে পরিপূর্ণ হয়েছে। ফুটবল ভক্তরা আর বসে থাকছে না বাড়িতে। নানা বিড়ম্বনা অতিক্রম করে তারা আসছেন স্টেডিয়ামে। শুক্রবার ছুটির দিনে মালদ্বীপ-শ্রীলংকার ম্যাচ দেখতেও স্টেডিয়ামে ভিড় করেছে ফুটবলপাগল দর্শকরা।

    শুধু স্থানীয়রাই নয়, দেশে অবস্থানরত বিদেশিরা নিজ দলের খেলোয়াড়দের উৎসাহ দিতে স্টেডিয়ামে যথারীতি হাজিরা দিচ্ছেন। নিজ দেশের পতাকা হাতে. মাথায় ব্যান আর টুপি পড়ে ভুঁভুঁজেলা বাঁজানো যেন নিয়মিত চিত্র। আগের দিন বাংলাদেশে জেতায় এদিন মালদ্বীপ ম্যাচে অনেক আগ্রহ নিয়ে দর্শকদের স্টেডিয়ামে আসতে দেখা যায়। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় অনেকের সুবিধা হয়েছে খেলা দেখায়।

    প্রতিটি ম্যাচে যেভাবে দর্শক উপস্থিতি বাড়ছে, তাতে বাংলাদেশ দল খেলার মানের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে এ ধারা বাড়বে বৈ কমবে না। এমনটাই মনে করে ফুটবল সংশ্লিষ্টরা। এতে ফুটবলের হারিয়ে যাওয়া গৌরব ফিরে আসার আভাস মিলছে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...