মাত্র ৫ বল খেলেই ম্যাচ জয়! – BD Sports 24
  • মাত্র ৫ বল খেলেই ম্যাচ জয়!

    December 2nd, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পোখারা, ২ ডিসেম্বর: অবিশ্বাস্য হলেও সত্যি মাত্র ৫ বল খেলেই ১০ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে নেপাল। এমন ঘটনাই ঘটেছে আজ নেপালের পোখারা রঙ্গশালা স্টেডিয়ামে এসএ গেমসের আসরে। এসএ গেমসের নারী টি-২০ ক্রিকেটের প্রথম ম্যাচে নেপাল ১০ উইকেটে পরাজিত করেছে মালদ্বীপকে।

     

    মালদ্বীপের করা ১০ উইকেটে ১৬ রানের জবাবে মাত্র ৫ বল মোকাবেলায় বিনা উইকেটে ১৭ রান করে নেপাল। ফলে ১০ উইকেটের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক নারী দল।

     

    নেপালের ওপেনার কাজল শ্রেষ্ঠা ৫ বল মোকাবেলায় ১৩ রানে অপরাজিত থাকেন। এই ১৩ রানের মধ্য ১২ রানই আসে বাউন্ডারি থেকে। অতিরিক্ত থেকে আসে ৪ রান। এরমধ্যে লেগ বাই ১ রান, নোবল থেকে ১ রান এবং ওয়াইড থেকে আসে ২ রান।

     

    মালদ্বীপের বোলার শাম্মা আলী ০.৫ ওভার বল করে ১৬ রান দেন। উইকেট পাওয়ার কোনো প্রশ্নই আসে না।

     

    টস জিতে প্রথমে ব্যাট করতে নামে মালদ্বীপ। মালদ্বীপের ১১ ক্রিকেটারেরই আজ অভিষেক ঘটেছে টি-২০ ক্রিকেটে। ১০.১ ওভার মোকাবেলায় ১০ উইকেটে ১৬ রান করে মালদ্বীপ। এর মধ্যে ওপেনার হামজা নিয়াজ একাই করেন ৯ রান। ১১ বল মোকাবেলায় দু’টি চারের সাহায্যে ৯ রান করে রান আউট হন তিনি।

     

    দ্বিতীয় সর্বোচ্চ ৪ রান আসে উইকেটরক্ষক হাফজা আবদুল্লার ব্যাট থেকে। ১০ বল মোকাবেলায় ১ বাউন্ডারিতে ৪ রান করেন তিনি। দুই ব্যাটসম্যান মিলে করেন ১৩ রান। এই ১৩ রানের মধ্যে ১২ রানই আসে বাউন্ডারি থেকে। বাকি ৩ রান আসে অতিরিক্ত ওয়াইড বল থেকে। মালদ্বীপের ৮ জন ব্যাটসম্যান আউট হন শূন্য রানে। ৬ নম্বরে ব্যাট করতে নামা আইসা আয়শা ১২ বল মোকাবেলায় ০ রানে অপরাজিত ছিলেন।

     

    নেপালের অভিষিক্ত বোলার অঞ্জলি চাদ কোনো রান না দিয়ে একাই শিকার করেন ৬ উইকেট। তার বোলিং বিশ্লেষণ ২.১-২-০-৬।  অপর বোলার কারুনা ভান্ডারি নেন ২ উইকেট। বাকি দু’টি রান আউট।

     

    ম্যাচসেরা হন নেপালের বোলার অঞ্জলি চাদ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা