মামুনুলের গোলে আবাহনীর জয় – BD Sports 24
  • মামুনুলের গোলে আবাহনীর জয়

    October 28th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৮ অক্টোবর: মামুনুল ইসলামের গোলে মুক্তিযোদ্ধার সংসদ ক্রীড়াচক্রের বিপক্ষে ফেডারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলের জয় পেয়েছে গ্রুপ ‘সি’তে থাকা ঢাকা আবাহনী লি:। ৬৪ মিনিটে জয়সূচক গোলটি করেন মামুনুল ইসলাম। ফলে মুক্তিযোদ্ধার বিপক্ষে কষ্টার্জিত জয়ে ফেডারেশন কাপ শুরু করলো ঢাকা আবাহনী।

    দু’দলের মধ্যকার খেলাটি প্রথমার্ধ ০-০ অমীমাংসিতভাবে শেষ হয়েছিল।

    ৩৫ মিনিটে একটি জোরালো আক্রমণ থেকে গোল আদায় করতে পারেনি ঢাকা আবাহনী। এ সময় ডান প্রান্ত দিয়ে ডি বক্সের ভেতরে আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড বেলফোর্ট মুক্তিযোদ্ধার কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে বামে ফাঁকায় দাঁড়ানো সানডে চিজুবাকে বল দেন। সানডের নেয়া বাম পায়ের শট সরাসরি মুক্তিযোদ্ধার গোলরক্ষক আরিফুজ্জামান হিমেলের হাতে আশ্রয় নেয়।

    ৩৮ মিনিটে ডান প্রান্ত দিয়ে বেলফোর্ট মুক্তিযোদ্ধার দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে গোলমুখে ক্রস করেন। তা থেকে আবাহনীর কোরিয়ান মিডফিল্ডার মিনহিওক কো কিছুটা বামে বল দেন ওয়ালি ফয়সালকে। ওয়ালি ফয়সালের নেয়া শট মুক্তিযোদ্ধার রক্ষণভাগের খেলোয়াড়ের গায়ে লেগে ফেরত আসে।

    ৪২ মিনিটে আক্রমণে যায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। এ সময় মুক্তিযোদ্ধার জাপানি মিডফিল্ডার ইউসুক-এর পাস থেকে বল পেয়ে স্ট্রাইকার বাল্লু ফেমাসার নেয়া শট আবাহনীর গোলরক্ষক মো: শহীদুল আলম ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৪৬ মিনিটে ডান প্রান্ত থেকে ডি বক্সের সামান্য বাইরে থেকে ঢাকা আবাহনীর কোরিয়ান মিডফিল্ডার মিনহিওক কো’র নেয়া ডান পায়ের শট দ্বিতীয় বার ঘেঁষে বাইরে যায়।

    ৪৮ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে মুক্তিযোদ্ধার মিডফিল্ডার মোহাম্মদ সোহেলের নেয়া ডান পায়ের শট ক্রস বারে লেগে ফেরত আসলে গোলের দেখা পায়নি মুক্তিযোদ্ধা।

    ৬৪ মিনিটে ডি বক্সের ভেতরে বল পেয়ে যান আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড বেলফোর্ট। মুক্তিযোদ্ধার দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে ছোট্ট ক্রসে বল দেন সানডে চিজুবাকে। তা থেকে সানডে চিজুবা হেডের সাহায্যে বল দেন অনেকটা ফাঁকায় দাঁড়ানো মামুনুল ইসলামকে। মামুনুল ইসলামের নেয়া বাম পায়ের চমৎকার ভলি শট সাইড বারে লেগে মুক্তিযোদ্ধার জালে আশ্রয় নেয় (১-০)।

    ৬৮ মিনিটে সহজ সুযোগ পেয়েও গোল করতে পারেনি মুক্তিযোদ্ধার মিডফিল্ডার মো: সুজন বিশ্বাস। এ সময় ডি বক্সের ভেতরে মুক্তিযোদ্ধার বাল্লু ফেমাসাস অনেকটা ফাঁকায় দাঁড়ানো সুজন বিশ্বাসকে বল দেন। কিন্তু তার নেয়া ডান পায়ের শট সাইড বার ঘেঁষে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি মুক্তিযোদ্ধার।

    ৭১ মিনিটে আবাহনীর একটি নিশ্চিত গোল নস্যাৎ করে দেন মুক্তিযোদ্ধার গোলরক্ষক হিমেল। এ সময় ডি বক্সের বাইরে থেকে ঢাকা আবাহনীর হাইতিয়ান বেলফোর্টের কাছ থেকে বল পেয়ে নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে চিজুবা গোলমুখে শট নেন। তার নেয়া শট আবাহনীর গোলরক্ষক মো: শহীদুল আলম রুখে দেন। ফিরতি বলে সানডের নেয়া হেড গোলরক্ষক শহীদুল আলম নিজের নিয়ন্ত্রণে নেন।

    ৮৭ মিনিটে গোলের আরও একটি সুযোগ হাতছাড়া হয় আকাশী-নীল জার্সিধারীদের। এ সময় ডি বক্সের ভেতরে বেলফোর্টের নেয়া হেড মুক্তিযোদ্ধার রক্ষণভাগের খেলোয়াড় ঠিকমতো ক্লিয়ার করতে ব্যর্থ হলে কাছে দাঁড়ানো আবাহনীর বদলি খেলোয়াড় জীবন বল পেয়ে যান। কিন্তু তার নেয়া শট লক্ষ্যভ্রষ্ট হয়।

    ৯০+১ মিনিটে গোল পরিশোধের সুযোগ সৃষ্টি করেও তা কাজে লাগাতে পারেননি মুক্তিযোদ্ধার বাল্লু ফেমাসাস। এ সময় ডান প্রান্ত দিয়ে বল নিয়ে ক্ষিপ্র গতিতে ডি বক্সের ভেতরে ঢুকে পড়েন বাল্লু ফেমাসাস। এ সময় তার নেয়া শট আবাহনীর গোলরক্ষক মো: শহীদুল আলম রুখে দেন। ফিরতি বলে বাল্লু ফেমাসাসের নেয়া শট ক্রসবারের উপর দিয়ে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি মুক্তিযোদ্ধার।

    ৯০+৩ মিনিটে ডি বক্সের ভেতরে বল পেয়েও গোল করতে ব্যর্থ হন আবাহনীর বদলি খেলোয়াড় মোহাম্মদ নাবিব নেওয়াজ জীবন। তার নেয়া ডান পায়ের শট ক্রসবারের উপর দিয়ে বাইরে গেলে গোল সংখ্যা বাড়াতে পারেনি আবাহনী। সেইসাথে রেফারি খেলার শেষ বাঁশি বাজালে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অভিজাত পাড়ার ক্লাব ঢাকা আবাহনী লি:।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা