মারকুয়েজের প্রতি শ্রদ্ধা জানালো বার্সেলোনা – BD Sports 24
  • মারকুয়েজের প্রতি শ্রদ্ধা জানালো বার্সেলোনা

    July 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বার্সেলোনা, ২৪ জুলাই: সাবেক ডিফেন্ডার ও মেক্সিকোর অধিনায়ক রাফায়েল মারকুয়েজ ২২ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার শেষে সম্প্রতি অবসরের ঘোষণা দিয়েছেন। ক্লাবের সাবেক এই তারকার প্রতি শ্রদ্ধা জানিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

    ৩৯ বছর বয়সী মারকুয়েজকে মেক্সিকো জাতীয় দলের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি অবসরের ঘোষণা দিয়েছেন। ২০০৩ সালে মারকুয়েজ মোনাকো থেকে বার্সায় যোগ দিয়েছিলেন। ৭ বছরের ক্যারিয়ারে মারকুয়েজ বার্সার হয়ে চারটি লা লিগা ও দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন।

    অবসরের ঘোষণার পরে টুইটারে বার্সা মারকুয়েজের উজ্জ্বল ভবিষ্যত কামনায় লিখেছে, ‘ধন্যবাদ রাফা, তোমার উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি।’

    রাশিয়া বিশ্বকাপে মেক্সিকো শেষ ১৬’তে খেলার যোগ্যতা অর্জন করেছিল। রাশিয়ায় খেলার মাধ্যমে তৃতীয় খেলোয়াড় হিসেবে পাঁচটি বিশ্বকাপে অংশ নেয়ার বিরল কৃতিত্ব অর্জন করেছেন মারকুয়েজ। সর্বশেষ লিগা এমএক্স দল এ্যাটলাসের হয়ে মারকুয়েজ সর্বশেষ ম্যাচ খেলেছেন। বার্সেলোনা ছাড়াও মারকুয়েজ এ্যাটলাস, মোনাকো, নিউ ইয়র্ক রেড বুলস, লিও ও ইতালির হেলাস ভেরোনাতে খেলেছেন।

    টুইটারে শেয়ার করা এক বার্তায় মারকুয়েজ লিখেছেন, ‘২২ বছরের ক্যারিয়ার নিয়ে আমি দারুণ সন্তুষ্ট। এখানে অনেক প্রচেষ্টা, পরিশ্রম, ভুল, পছন্দ, ত্যাগ জড়িত। কোনো কোনো সময় দু:খ পেয়েছি, হতাশ হয়েছি। কিন্তু সব মিলিয়ে সবকিছুর মধেই একটা আনন্দ ছিল। এই দীর্ঘ সময়ে সমর্থকরা আমাকে যেভাবে ভালবাসা দিয়েছে সেজন্য তাদেরকে ধন্যবাদ। তাদের কারণেই আমি নিজের সেরাটা দিতে পেরেছি।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা