মারলন স্যামুয়েলসকে পেছনে ফেললেন মাসাকাদজা – BD Sports 24
  • মারলন স্যামুয়েলসকে পেছনে ফেললেন মাসাকাদজা

    July 22nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বুলাওয়ে, ২২ জুলাই: ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের দিক থেকে ক্যারিবীয় মারকুটে ব্যাটসম্যান মারলন স্যামুয়েলসকে পেছনে ফেলেছেন জিম্বাবুয়ে ওয়ানডে দলের অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা।

    আজ পাকিস্তানের বিপক্ষে পঞ্চম ওয়ানডেতে নামার আগে ১৯৭ ম্যাচে ১৯৬ ইনিংসে তার সংগ্রহে ছিল ৫৪৫৩ রান। আর অবস্থান ছিল ৬৮। ৫৪৭২ রান করে ৬৭তম স্থানে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। অর্থাৎ মারলন স্যামুয়েলসকে পেছনে ফেলতে ২০ রান প্রয়োজন ছিল মাসাকাদজার।

    আজ বুলাওয়ে কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে পাকিস্তানের বিপক্ষে ১৯৮ ম্যাচের ১৯৭তম ইনিংসে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে ২০ রান সংগ্রহের মধ্য দিয়ে মারলন স্যামুয়েলসকে পেছনে ফেলেন হ্যামিলটন মাসাকাদজা। সেইসাথে নিজেকের ওয়ানডেতে বিশ্বের ৬৭তম শীর্ষ রান সংগ্রহকারী ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেন। আর জিম্বাবুয়ের মধ্যে চতুর্থ। তার উপরে রয়েছেন জিম্বাবুয়ের অ্যান্ডি ফ্লাওয়ার, গ্র্যান্ট ফ্লাওয়ার ও ব্রেন্ডন টেইলর।

    আজ ৩৪ রান করে আউট হওয়ায় ওয়ানডেতে তার মোট রান এখন ৫৪৮৭। এই রান সংগ্রহের পথে ৫টি সেঞ্চুরি ও ৩৪টি হাফ সেঞ্চুরি করেছেন মাসাকাদজা। সর্বোচ্চ সংগ্রহ অপ. ১৭৮। গড় ২৮.৪৩। স্ট্রাইক রেট ৭৩.৮৯।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা