মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল বৃহস্পতিবার শুরু – BD Sports 24
  • মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল বৃহস্পতিবার শুরু

    October 9th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৯ অক্টোবর: বছর ঘুরে আবারও আয়োজিত হতে যাচ্ছে মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল। গতবারের মতো এবারও পৃষ্ঠপোষকতায় রয়েছে ওয়ালটন গ্রুপ। বৃহস্পতিবার সকাল ১১টায় পল্টনস্থ আইভি রহমান সুইমিং পুলে এই কার্নিভালের উদ্বোধন করবেন প্রধান অতিথি ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডাইরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন। উদ্বোধনী দিনে থাকছে সাঁতার প্রতিযোগিতা। শুক্রবার দাবা এবং শনিবার শ্যুটিং ও আরচ্যারী।

     

    এ উপলক্ষে আজ বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনের শুরুতে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ তার বক্তব্যে বলেন, গত ৪ বছর ধরে আমরা এই স্পোর্টস কার্নিভাল করে আসছি। এ আয়োজনে সহযোগিতা করায় ওয়ালটনকে ধন্যবাদ।

     

    তিনি আরও বলেন, এই স্পোর্টস কার্নিভালের মধ্য দিয়ে সমিতির সদস্যরা যাতে কিছুটা সময় আনন্দে মেতে থাকতে পারে এইজন্যই আমাদের এ আয়োজন।

     

    স্পোর্টস কার্নিভালের নানাদিক তুলে ধরেন বিএসপিএ’র ক্রীড়া উপ-কমিটির সদস্যসচিব মো. মজিবুর রহমান। তিনি জানান, এবার সর্বমোট ৯টি ডিসিপ্লিনের ১৭টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতায় নামবে বিএসপিএ’র সদস্যরা। সবক’টি ডিসিপ্লিনের খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।

     

    এবার এই আয়োজনের কলেবর খানিকটা বেড়েছে। গতবারের চেয়ে এবার দু’টি নতুন ডিসিপ্লিন যুক্ত হয়েছে। সেগুলো হলো-ম্যারাথন এবং বিএসপিএ সদস্যদের সন্তানদের সাঁতার। অন্যান্য ডিসিপ্লিনগুলো হলো- ক্যারম (একক ও দ্বৈত), টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক ও দ্বৈত), দাবা, সাঁতার, শট পুট, শ্যুটিং এবং আরচ্যারী।

     

    ৯ ডিসিপ্লিনের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে আব্দুল মান্নান লাডু ট্রফির (বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার-২০১৯) জন্য মনোনীত করা হবে। এছাড়া সেরা দু’জন রানার্স আপও পাবেন স্বীকৃতি। প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রয়েছে।

     

    ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডাইরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন বলেন, প্রত্যেকটা ইভেন্টের সবগুলো পুরস্কারই আমরা ওয়ালটন থেকে দিব। বিএসপিএ অফিসের জন্য এই ফ্রিজ দেয়ারও ঘোষণা দেন তিনি। এই আয়োজনে ভবিষ্যতেও থাকবো আমরা।

     

    উল্লেখ্য, গতবার বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ারের পুরস্কার পেয়েছিলেন কবিরুল ইসলাম।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা