মালদ্বীপ-শ্রীলংকা ম্যাচ ড্র: সেমিফাইনালে ভারত – BD Sports 24
  • মালদ্বীপ-শ্রীলংকা ম্যাচ ড্র: সেমিফাইনালে ভারত

    September 7th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ সেপ্টেম্বর: সুজুকি সাফ চ্যাম্পিয়নশিপে গ্রপ ‘বি’ ম্যাচে আজ মুখোমুখি হয় মালদ্বীপ ও শ্রীলংকা। খেলাটি ০-০ অমীমাংসিতভাবে শেষ হওয়ায় এই গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত।

    গ্রুপ ‘বি’তে দল মাত্র তিনটি। ভারত প্রথম খেলায় ২-০ গোলে শ্রীলংকাকে পরাজিত করায় ১ খেলায় ৩ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে। শেষ খেলায় আগামী রোববার মালদ্বীপের কাছে হারলেও সেমিফাইনাল খেলতে কোনো অসুবিধা হবে না ৭ বারের সাফজয়ী ভারতের।

    আজ মালদ্বীপের বিপক্ষে ড্র করায় ২ খেলায় শ্রীলংকার সংগ্রহ ১ পয়েন্ট। মালদ্বীপ যদি ভারতের বিপক্ষে শেষ খেলায় জয় বা ড্র করে তাহলে সেমিফাইনালে পা রাখবে মালদ্বীপ।

    বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমার্ধে আধিপত্য ছিল মালদ্বীপের। ১৬ মিনিটে আলি ফাসিরের ফ্রি-কিক সাইড বারে লেগে ফেরত আসে। ২২ মিনিটে আকরাম আব্দুল ঘানির প্রায় ৩৫ গজ দূর থেকে নেওয়া শট দক্ষতার সাথে রুখে দেন লঙ্কান গোলরক্ষক সুজন পেরেরা। চার মিনিট পর হাসান নাইজের নেয়া গোলমুখে শটও প্রতিহত হয় গোলরক্ষকের গায়ে লেগে।

    বিরতির ঠিক আগে শ্রীলংকার আফিল মোহাম্মদের জোরালো শট ক্রসবারের ওপর দিয়ে চলে গেলে ০-০ অমীমাংসিতভাবে শেষ হয় প্রথমার্ধ।

    বিরতির পর আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেলে দু’দল। ৪৮ শ্রীলংকার মোহাম্মদ ফজলের ক্রসে আশিকুর রহমান ঠিকমতো শট নিতে ব্যর্থ হন। ৫৩ মিনিটে মালদ্বীপের আলি ফাসিরের নেয়া ফ্রি-কিক পোস্ট ঘেঁষে বাইরে যায়। ৩ মিনিট পর এই ফরোয়ার্ডের স্কয়ার পাসে পা ছোঁয়াতে ব্যর্থ হন মোহাম্মদ ইরফান। ফলে গোলে দেখা মিলেনি।

    দ্বিতীয়ার্ধের শেষদিকে মালদ্বীপ শিবিরে বেশ ক’বার আক্রমণ চালিয়ে সফল হতে পারেনি শ্রীলংকা। কিন্তু আশিকুর, ফজল, কাভিন্দু ইসান আর আসেলা মাদুশানের প্রচেষ্টা নষ্ট হওয়ায় গোলের দেখা পায়নি শ্রীলংকা। ফলে মালদ্বীপের বিপক্ষে ০-০ ড্রতে ১ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে পাকির আলীর শিষ্যরা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...