মালানের সেঞ্চুরিতে বড় সংগ্রহের ইঙ্গিত ইংল্যান্ডের – BD Sports 24
  • মালানের সেঞ্চুরিতে বড় সংগ্রহের ইঙ্গিত ইংল্যান্ডের

    December 14th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পার্থ, ১৪ ডিসেম্বর: পাঁচ ম্যাচ অ্যাশেজ টেস্ট সিরিজের প্রথম দুটিতে হেরেছে সফরকারী ইংল্যান্ড। ফলে আজ থেকে পা্র্থে শুরু হওয়া তৃতীয় টেস্ট ম্যাচটি ইংল্যান্ডের জন্য সিরিজ বাঁচানোর ম্যাচ। সেই সিরিজ বাঁচানোর ম্যাচে টস জিতে ইংলিশ অধিনায়ক জো-রুট প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

    অভিজ্ঞ অ্যালিস্টার কুক ও অধিনায়ক জো-রুট প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হলেও ইংলিশ মিডল অর্ডার ব্যাটসম্যান ডেভিড মালানের ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরিতে বড় সংগ্রহের দিকে এগুচ্ছে সফরকারী ইংল্যান্ড। প্রথম দিন শেষে ৮৯ ওভার মোকাবেলায় সফরকারী ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৩০৫ রান।

    অষ্টম টেস্টে এসে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির মুখ দেখেন ডেভিড মালান। তাকে সঙ্গ দেন ৬ নম্বরে নামা উইকেটকিপার-কাম-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। ৩৭.৫ ওভার মোকাবেলায় ১৩১ রানে ৪ উইকেট হারানোর পর ডেভিড মালান ও জনি বেয়ারস্টো প্রথম দিন পার করে দেন। এই দুই ব্যাটসম্যান ৫১.১ ওভার মোকাবেলায় ১৭৪ রানের পার্টনারশিপ গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন। ডেভিড মালান ১১১ এবং জনি বেয়ারস্টো ৭৫ রানে অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেন।

    মালান ১৭৪ বল মোকাবেলায় ১৫ বার বলকে সীমানার বাইরে পাঠান। প্রথমদিনের একমাত্র ছক্কাটিও এসেছে তার ব্যাট থেকে। অপরদিকে বেয়ারস্টো ক্যারিয়ারের ১৮তম ফিফটি করেন এদিন। তার ১৪৯ বলের ইনিংসে ১০টি চারের মার রয়েছে।

    শুরুতে ২৬ রান তুলতেই কুক-এর বিদায়ে প্রথম উইকেট হারায় সফরকারী ইংল্যান্ড।

    দুই ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক ও স্টোনম্যান শুরুটা করেছিলেন কিন্তু দাপুটেভাবে। প্রথম চার ওভারে তারা স্কোরবোর্ডে জমা করেন ২১ রান। এর পরের ওভারেই ঘটে বিপত্তি। অসি পেসার মিচেল স্টার্কের করা তৃতীয় ওভারের চতুর্থ বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দেন ৭ রান করা কুক।

    কুকের বিদায়ের পর ক্রিজে আসেন ডানহাতি ব্যাটসম্যান জেমস ভিন্স। দ্বিতীয় উইকেটে স্টোনম্যান ও ভিন্স ৬৩ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। ভিন্স ২৫ রান করে আউট হন। এরপর অধিনায়ক জো-রুট বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হতে পারেননি। স্টোনম্যানের সাথে ২৬ রানের জুটি গড়ে সাজঘরে ফিরেন জো-রুট। রুট করেন ২০ রান। দলীয় রান তখন ১১৫। ১৬ রান যোগ করতেই স্টার্কের বলে উইকেটরক্ষক পেইনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ওপেনার স্টোনম্যান। ১১০ বলে ১০টি চারের সাহায্যে ৫৬ রান করেন তিনি। এটি তার চতুর্থ টেস্ট ফিফটি।

    এদিন অপরিবর্তিত দল নিয়েই মাঠে নামে ইংল্যান্ড। অপরদিকে স্বাগতিক শিবিরে পরিবর্তন আনা হয়েছে একটি। ব্যাটসম্যান হ্যান্ডসকম্ব-এর পরিবর্তে নেয়া হয়েছে অলরাউন্ডার মিচেল মার্শকে।

    ইতোমধ্যে প্রথম দুই টেস্ট জিতে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ২-০তে এগিয়ে রয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: ইংল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস (প্রথম দিন শেষে): ৩০৫/৪ (৮৯ ওভার) (জেমস ভিন্স ২৫, জো-রুট ২০, স্টোনম্যান ৫৬, ডেভিড মালান ১১১* ও জনি বেয়ারস্টো ৭৫*, মিচেল স্টার্ক ২/৭৯)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা