মালয়েশিয়ার বিপক্ষে রেকর্ড ২৬২ রানের জয়ে সেমির পথে বাংলাদেশ – BD Sports 24
  • মালয়েশিয়ার বিপক্ষে রেকর্ড ২৬২ রানের জয়ে সেমির পথে বাংলাদেশ

    November 13th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কুয়ালালামপুর, ১৩ নভেম্বর: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে স্বাগতিক মালয়েশিয়াকে রেকর্ড ২৬২ রানের ব্যবধানে হারালো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ২ উইকেটে হারিয়েছিলো নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে। টানা দ্বিতীয় এবং এই বড় জয়ে সেমিফাইনালে খেলা অনেকটা নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ।

    কুয়ালালামপুরের টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৫ রানের বিশাল সংগ্রহ গড়ে তারা।

    ৩৬ রানে দ্বিতীয় উইকেট হারালেও তৃতীয় উইকেটে জুটিতে অধিনায়ক সাইফ হাসান ও তৌহিদ হৃদয়ের ১৯২ রানের পার্টনারশিপে বড় সংগ্রহের দিকে এগুতে থাকে জুনিয়র টাইগাররা। মালয়েশিয়ার বোলারদের বিপক্ষে রানের ফুলঝুড়ি ফুটিয়েছেন এই দুই ক্রিকেটার। তৃতীয় উইকেট জুটিতে এটি নতুন রেকর্ড। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে ২০১৬ সালে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পিনাক ঘোষ ও নাজমুল হোসেন শান্ত ১৭৯ রান করেছিলেন।

    সাইফ-হৃদয়ের বড় জুটির কল্যাণে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৫ রানে বড় সংগ্রহ পায় বাংলাদেশ। যা টাইগারদের দলীয় রেকর্ড। ২০১০ সালে যুব বিশ্বকাপে নেপিয়ারে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে ৩০৭ রান করেছিলেন মুমিনুল হক ও সাব্বির রহমানদের নিয়ে গড়া দলটি। প্রায় সাত বছর পর মুমিনুল-সাব্বিরদের রেকর্ড ভেঙে দলীয় সংগ্রহের নতুন কীর্তি গড়লো সাইফ হাসানের দল।

    যুব ওয়ানডেতে এ নিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশের রান ৩শ’ অতিক্রম করলো। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার ডারবানে মেহেদি হাসান মিরাজের দল ৭ উইকেটে ৩০৪ রান করেছিলো।

    বাংলাদেশকে রানের পাহাড়ে চড়াতে গিয়ে হৃদয় সেঞ্চুরি পেলেও, তিন অংকে পা দিতে ব্যর্থ হয়েছেন সাইফ। ৭টি চার ও ৪টি ছক্কায় ১২০ বলে ১২০ রান করেন হৃদয়। আর ৫টি চার ও ৩টি ছক্কায় ১০৩ বলে ৯০ রান করে আউট হন সাইফ। এ ছাড়া শেষদিকে আমিনুল ইসলাম ১৭ বলে অপরাজিত ৩৯ রান করেন। মালয়েশিয়ার মুহাম্মদ হাফিজ ৭৮ রানে ৪ উইকেট নেন।

    বাংলাদেশের দেয়া ৩৩৬ রানের টার্গেটে খেলতে নেমে পুরো ৫০ ওভার খেলে ৮ উইকেটে ৭৩ রান করে মালয়েশিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন অধিনায়ক বিরানদ্বীপ সিং। ৫টি চারে ১৩০ বলে ৪৬ রান করেন তিনি। বল হাতে বাংলাদেশের সাখাওয়াত হোসেন ৩টি ও আফিফ হোসেন ২টি উইকেট নেন।

    গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আগামী ১৪ নভেম্বর ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ। গতকাল রোববার নেপালের কাছে ১৯ রানে পরাজিত হয়েছে ভারত।

    বর্তমানে ২ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’-গ্রুপে সবার উপরে বাংলাদেশ। ২ খেলায় ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে ভারত। একই অবস্থা নেপালেরও। ২ খেলায় জয়হীন থাকা মালয়েশিয়া রয়েছে গ্রুপের তলানিতে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা