মাশরাফির জরিমানা – BD Sports 24
  • মাশরাফির জরিমানা

    January 28th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৮ জানুয়ারি: গতকাল শেষ হওয়া ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানা গুণতে হচ্ছে টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে মাশরাফিকে। একই ম্যাচে আচরণবিধি ভঙ্গের জন্য সতর্ক করা হয়েছে লঙ্কান ওপেনার দানুস্কা গুনাথিলাকাকে।

    শনিবারের ফাইনালে শ্রীলঙ্কার ইনিংসের ষষ্ঠ ওভারে বাংলাদেশের স্পিনার মেহেদি হাসান মিরাজের শিকার হন গুনাথিলাকা। এরপর গুনাথিলাকার দিকে তেড়ে যান এবং ক্ষুব্ধ হয়ে জোরে চিৎকার দেন মাশরাফি। যা আইসিসি’র আচরণবিধি  বর্হিভূত কাজ। ফলে জরিমানা গুণতে হচ্ছে মাশরাফিকে। এছাড়াও একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন তিনি। এরআগে ২০১৬ সালের ১০ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে আচরণবিধি ভঙ্গ করেন একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন মাশরাফি। ফলে তার ডিমেরিটের সংখ্যা এখন দুই।

    মাশরাফির মতই একই কাণ্ড ঘটিয়েছেন গুনাথিলাকা। বাংলাদেশের ওপেনার তামিম ইকবালের আউটের পর মাশরাফির মত একই প্রতিক্রিয়া দেখান গুনাথিলাকা। ফলে এটিও আচরবিধি লঙ্ঘনের পর্যায়ে পড়ে। তবে এ ঘটনায় জরিমানার কবলে না পড়লেও ১টি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় গুনাথিলাকার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮