মাশরাফির হ্যাটট্রিক: সপ্তম জয় আবাহনীর – BD Sports 24
  • মাশরাফির হ্যাটট্রিক: সপ্তম জয় আবাহনীর

    March 6th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ফতুল্লা (নারায়ণগঞ্জ), ৬ মার্চ: জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মারাত্মক বোলিংয়ে অগ্রণী ব্যাংককে ১১ রানে হারিয়েছে আবাহনী। ফলে ৮ খেলায় সপ্তম জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে আকাশি-নীল জার্সিধারীরা। অপরদিকে সমসংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে অগ্রণী ব্যাংক। মাশরাফি ৯.৫ ওভার বল করে ৪৪ রান খরচায় হ্যাটট্রিকসহ একাই শিকার করেন ৬ উইকেট।

    মাশরাফি তার শেষ ওভারের দ্বিতীয় বলে ধীমান ঘোষকে, তৃতীয় বলে আব্দুর রাজ্জাককে, চতুর্থ বলে সফিউল ইসলামকে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন। এরপর পঞ্চম বলে ফজলে রাব্বিকে আউট করে দিলে ২৭৯ রানে গুটিয়ে যায় অগ্রণী ব্যাংকের ইনিংস। ফলে ১১ রানে জিতে যায় আবাহনী।

    ২৯১ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে শাহরিয়ার নাফীস ও আজমীর আহমেদ ৫১ রানের পার্টনারশিপ গড়েন। আজমীর আহমেদ ২১ রানে বিদায় নেন। দলীয় ৬৩ রানে সাজঘরে ফিরেন সাইমন আহমেদ। মাত্র ৬ রান করেন তিনি।

    এরপর শাহরিয়ার নাফীস রাজা আলী দারকে সাথে নিয়ে তৃতীয় ‍উইকেট জুটিতে ১৪৬ রানের পার্টনারশিপ গড়েন। রাজা আলী দার ৮০ বল মোকাবেলা ৫টি চারের সাহায্যে ৬৩ রান করেন। দলীয় রান তখন ২০৯। ২২৮ রানে মাশরাফি মর্তুজার বলে সানজামুল ইসলামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ওপেনার শাহরিয়ার নাফীস। শাহরিয়ার নাফীস ১১৯ বলে ১৩ বাউন্ডারি ও তিন ছক্কায় ১২১ রান করেন। ২৩৪ রানে সালমান হোসেনকে সরাসরি বোল্ড করে দেন মনন শর্মা। ফলে পঞ্চম উইকেট হারায় অগ্রণী ব্যাংক। সালমান হোসেন কোনো রান না করেই বিদায় নেন। এরপর ১১ রান যোগ করতেই মাশরাফি বিদায় করে দেন জাহিদ জাভেদকে। ২ রান করা জাহিদ জাভেদ মাশরাফির বলে আরিফুল হাসান সবুজের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন। এরফলে ২৪৫ রানে ষষ্ঠ উইকেট হারায় অগ্রণী ব্যাংক।

    এরপর ৩ ওভারে ধীমান ঘোষ ও অধিনায়ক আব্দুর রাজ্জাক ৩৩ রান যোগ করেন। শেষ ওভারে জয়ের জন্য দরকার পরে ১৩ রান। হাতে অক্ষত ছিল চার-চারটি উইকেট। শেষ ওভারটি করতে আসেন মাশরাফি। প্রথম বলে আব্দুর রাজ্জাক ১ রান নেন। এরপর মাশরাফি শেষ ওভারের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে অগ্রণী ব্যাংকের চার-চারজন ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠালে ২৭৯ রানে গুটিয়ে যায় অগ্রণী ব্যাংকের ইনিংস। ফলে ১১ রানে জিতে যায় আবাহনী।

    মাশরাফি ছাড়া আবাহনীর আরিফুল হাসান সবুজ দুটি এবং মনন শর্মা ও সানজামুল ইসলাম একটি করে উইকেট নেন।

    এর আগে টস জিতে আবাহনী নাজমুল হোসেন শান্তর অপ: ১৩৩ রানের কল্যাণে ৯ উইকেটে ২৯০ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। ওয়ানডাউনে নামা নাজমুল হোসেন শান্ত ১২৩ বলে ১১টি বাউন্ডারি ও তিনটি বিশাল ছক্কার সাহায্যে ১৩৩ রানে অপরাজিত থাকেন।

    এছাড়া মোহাম্মদ মিথুন ৩৮ বলে ৪৬, অধিনায়ক নাসির হোসেন ২৫, সাইফ হাসান ২৪ এবং ওপেনার এনামুল হকের ব্যাট থেকে আসে ২৩ রান।

    অগ্রণী ব্যাংকের আল-আমিন ও সালমান হোসেন দুটি করে এবং সফিউল ইসলাম ও আব্দুর রাজ্জাক একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন আবাহনীর মিডল অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা