মাশরাফি আবহাওয়া-টস-উইকেট নিয়ে চিন্তিত নন – BD Sports 24
  • মাশরাফি আবহাওয়া-টস-উইকেট নিয়ে চিন্তিত নন

    January 14th, 2018

    ক্রীড়া প্রতিবেদক :
    শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে ও স্বাগতিক বাংলাদেশের মধ্যকার ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ আজ সোমবার থেকে মাঠে গড়াচ্ছে। যখন এ সিরিজটি মাঠে গড়াতে যাচ্ছে তখন বাংলাদেশে কনকনে শীত বিরাজ করছে।

    সন্ধ্যা নামতেই পুরো দেশ কুয়াশার চাদরে ডেকে যাচ্ছে। তাই টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ভাবনায় এখন কাজ করছে আবহাওয়া-টস-উইকেট।

    যদিও রোববার সংবাদ সম্মেলনে তিনি বলেন, আবহাওয়া নিয়ে ভাবছি না। কেননা এটা সবার জন্য একই রকম হবে। তবে এই বৈরি আবহাওয়ায় কুয়াশাতে অধিকাংশ সময় পিচ ভেজা থাকার সম্ভাবনা রয়েছে। যা উইকেটের আচরণ নিয়ে চিন্তার কারণ হতে পারে।

    এক্ষেত্রে টস জয়ও একটা ফ্যাক্টর হতে পারে। ফলে মাশরাফি মনে করছেন, সবার উপরে এটি সমান প্রভাব ফেলবে। যে কারণে তিনি এসব নিয়ে চিন্তিত নন। কেননা নিজেদের কন্ডিশনেই খেলায় এখানে এসব সমস্যা হওয়ার কথা নয়।

    তবে মাশরাফি জানান, সিরিজটি সহজ হবে না। তিনটি দলই প্রায় একই রকম। গত বছর শ্রীলঙ্কার মাটিতে জিম্বাবুয়ে শ্রীলঙ্কাকে হারিয়েছে। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে আমরা ভাল করতে পারিনি।

    সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, উইকেট ব্যাটিং সহায়ক হতে পারে। কাজেই আগে ব্যাট করি কিংবা পরে করি সেটা কোন বিষয় নয়। তবে কেমন খেলছি সেটাই বড় ব্যাপার।

    এক প্রশ্নের জবাবে তিনি দৃঢ়তার সাথে বললেন, আমাদের দলে যারা আছেন সবাই ভাল পারফর্ম করতে সক্ষম। আশা করি, সিরিজে আমাদের জন্য ভাল কিছুই হবে।

    সর্বশেষ তার উত্তর ব্যাটিং-বোলিংয়ে নয়, তার ধারণা-ফিল্ডিং ও হাই ক্যাচিংয়ে শিশির একটা প্রভাব ফেলতে পারে। কাজেই টুর্নামেন্টের শুরুতে এগুলো না ভেবে আমরা কিভাবে সামর্থ্যের প্রয়োগ ঘটাতে পারি, সেটাই ভাবা উচিত।
    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা