মাশরাফি নৈপুণ্যে আবাহনীর টানা দ্বিতীয় জয় – BD Sports 24
  • মাশরাফি নৈপুণ্যে আবাহনীর টানা দ্বিতীয় জয়

    February 9th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাভার, ৯ ফেব্রুয়ারি: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মাশরাফি মর্তুজার অলরাউন্ড নৈপুণ্যে আজ কলাবাগান ক্রীড়াচক্রকে ৩৬ রানে পরাজিত করেছে ঢাকা আবাহনী লি:। মাশরাফি প্রথমে ব্যাট হাতে ৬৭ রান করার পর বল হাতে নেন ৪ উইকেট। এর ফলে টানা দ্বিতীয় জয় পেয়েছে অভিজাত পাড়ার এই ক্লাবটি। আবাহনী প্রথম খেলায় খেলাঘর সমাজকল্যাণ সমিতিকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করেছিল।

    টানা দ্বিতীয় জয়ে ২ খেলায় ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে আবাহনী। অপরদিকে ২ খেলার দুটি হেরে যাওয়ায় এখনো পয়েন্টের মুখ দেখেনি কলাবাগান ক্রীড়াচক্র।

    আজ সাভারের বিপকেএসপি’র ৩নং মাঠে আবাহনী টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে ২১৭ রানে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন ৮ নম্বরে ব্যাট করতে নামা মাশরাফি বিন মর্তুজা। তার ৫৪ বলের ইনিংসে তিনটি বাউন্ডারি ও ৫টি বিশাল ছক্কার মার রয়েছে। এছাড়া নাজমুল হোসেন শান্ত ৫৫, টেস্ট দল থেকে বাদ পড়া মোসাদ্দেক হোসেন সৈকত করেন ৪০ রান। ওপেনার এনামুল হক বিজয় ১৭ এবং অধিনায়ক নাসির ১২ রান করে আউট হন।

    কলাবাগান ক্রীড়াচক্রের বোলারদের মধ্যে অধিনায়ক মুক্তার আলী একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া শাহাদাত, আবুল হাসান ও সাক্সেনা দুটি করে উইকেট নেন।

    ২১৮ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে আবাহনীর দুই পেসার মাশরাফি ও তাসকিন আঘাতে ৪৮.১ ১৮১ রানেই কলাবাগানের ইনিংস গুটিয়ে যায়। ফলে ৩৬ রানে জিতে যায় আবাহনী। মাশরাফি ৪৯ রান খরচায় চারটি এবং তাসকিন আহমেদ ৩০ রানে নেন ৩ উইকেট।

    কলবাগানের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন অধিনায়ক মুক্তার আলী। এছাড়া মাহমুদুল হাসান ৩৮, তৈয়বুর রহমান ২৬, মোহাম্মদ্ আশরাফুল ২৫ ও তাসামুল হক ১৬ রান করে আউট হন।

    ম্যাচসেরা হন ঢাকা আবাহনীর মাশরাফি বিন মর্তুজা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা