মাসচেরানোর পর বিগলিয়া – BD Sports 24
  • মাসচেরানোর পর বিগলিয়া

    July 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সোচি (রাশিয়া), ১ জুলাই: বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়ে জেভিয়ার মাসচেরানোর পর এবার আন্তর্জাতিক অঙ্গন থেকে ঘোষনা দিলেন দলের মিডফিল্ডার লুকাস বিগলিয়া।

    শনিবার কাজানে অনুষ্ঠিত নক আউট পর্বের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে পরাজিত হয়ে এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আলবিসেলেস্তারা। যদিও দ্বিতীয়ার্ধের শুরুতে ২-১ গোলে এগিয়ে গিয়েছিল গতবারের রানার্স-আপরা। কিন্তু ফ্রান্সের উজ্জীবিত আক্রমণভাগের সামনে শেষ পর্যন্ত পেরে উঠেনি আর্জেন্টাইনরা।

    এ ম্যাচ শেষে নিজের অবসরের ঘোষণা দেন ডিফেন্ডার জেভিয়ার মাসচেরানো। নিজের অবসরের বিষয়ে মাসচেরানো বলেন, ‘আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলার এবং নতুনদের স্বাগত জানানোর এটাই উপযুক্ত সময়। আশা করি, এই ছেলেরা ভবিষ্যতে ভালো কিছু অর্জন করবে। এখন থেকে আমি আর ১০টা ভক্তের মতো হয়ে থাকবো।’

    ৩২ বছর বয়সী বিগলিয়া ২০১১ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করার পরে জাতীয় দলের হয়ে ৫৮টি ম্যাচ খেলেছেন। তবে লেস ব্লুজদের বিপক্ষে বদলী বেঞ্চ থেকে খেলার সুযোগ পাননি। ম্যাচ শেষে ক্যারিয়ার শেষের ঘোষণা দিতে গিয়ে আর্জেন্টিনার অভিজ্ঞ এই খেলোয়াড় বলেছেন, ‘পরবর্তী প্রজন্ম অবশ্যই আর্জেন্টিনাকে আবারো শীর্ষে নিয়ে আসবে। আজকের ম্যাচে ২-১ গোলে এগিয়ে থাকা পর্যন্ত আমরা দারুণ খেলেছি। এটাই ফুটবল। অনেক হতাশা নিয়েই আমরা রাশিয়া ছাড়ছি। কারণ এটা আমাদের অনেকের জন্যই শেষ বিশ্বকাপ। আশাকরি আমাদের পরের প্রজন্ম চাপমুক্ত থেকে আর্জেন্টিনাকে সামনে এগিয়ে নিয়ে যাবে। আর্জেন্টিনার যা প্রাপ্য তাদের হাত ধরেই আসবে। আমার সময় এসেছে বিদায় বলার। সত্যি কথা বলতে কি আমি বিশ্বাস করি নতুন প্রজন্ম অনেক বেশি প্রতিভাবান। সময় এসেছে তাদের ওপর দায়িত্ব অর্পণের।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা