মুজিবের ক্যারিয়ার সেরা বোলিং: সিরিজ জয় আফগানদের – BD Sports 24
  • মুজিবের ক্যারিয়ার সেরা বোলিং: সিরিজ জয় আফগানদের

    February 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    শারজাহ, ১৬ ফেব্রুয়ারি: জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে আফগানিস্তান। শারজাহতে চতুর্থ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে এক ম্যাচ বাকি থাকতেই ৩-১এ সিরিজ নিজেদের করে নিয়েছে আফগানরা।

    আফগান তরুণ স্পিনার মুজিব উর রহমানের ক্যারিয়ার সেরা বোলিংয়ে চতুর্থ ওয়ানডেতে ১০ উইকেটের সহজ জয় নিশ্চিত হয় তাদের। সপ্তম ম্যাচে এসেই প্রথমবারের মতো ৫ উইকেট শিকারের কীর্তি গড়েন মুজিব।

    টস জিতে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে আফগান স্পিনারদের সামনে বলতে গেলে দাঁড়াইতেই পারেনি। আফগান স্পিনারদের ঘূর্ণিতে জিম্বাবুয়ের মাত্র তিন ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে সক্ষম হন। এর মধ্যে আরভিন ক্যারিয়ারের ১১তম ফিফটির সাহায্যে ৫৪, ব্রেন্ডন টেইলর ৩০ এবং রায়ান বার্ল ১০ রান করেন। এছাড়া জিম্বাবুয়ের আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে ব্যর্থ হন।

    ১৬ বছরের তরুণ আফগান বোলার মুজিব উর রহমান চার চারজন জিম্বাবুয়ের ব্যাটসম্যানকে সরাসরি বোল্ড করে দেন। এরা হলেন- সলোমন মির, মাসাকাদজা, জার্ভিস ও মুজারাবানি। সলোমন মির ৯ ও মাসাকাদজা ৪ রান করলেও জার্ভিস ও মুজারাবানি রানের খাতা খুলতে পারেননি। মুজিব উর রহমানের আরেক শিকার অধিনায়ক গ্রায়েম ক্রেমার। ক্রেমার করেন মাত্র ২ রান।

    এছাড়া বাকি পাঁচ উইকেট নেন অপর আফগান তিন স্পিনার। এর মধ্যে মোহাম্মদ নবী ও রশীদ খান দুটি করে এবং শরাফুদ্দিন আশরাফ নেন এক উইকেট।

    ১৩৫ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফগান দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও ইহসানুল্লাহ হেসেখেলে কোনো উইকেটের পতন হতে না দিয়ে ২১.১ ওভারে ১৩৫ রান স্কোরবোর্ডে জমা করলে ১০ উইকেটের বিশাল জয় পায় আফগানরা। সেইসাথে এক ম্যাচ বাকি থাকতেই পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-১এ জিতে নেয় আফগানরা। আহমেদ শাহজাদ ক্যারিয়ারের ১০ম ফিফটির দেখা পান। ৭৪ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন আহমেদ শাহজাদ। অপর ওপেনার ইহসানুল্লাহ ৩৩ বলে ৬ বাউন্ডারি ও দুই ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন। এটি তার দ্বিতীয় ওয়ানডে ফিফটি।

    ম্যাচসেরা হন তরুণ আফগান বোলার মুজিব উর রহমান।

    আগামী ১৯ ফেব্রুয়ারি পঞ্চম ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে জিম্বাবুয়ে-আফগানিস্তান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা