মুজিব জাদরান ও শাহজাদকে রেখে আফগান স্কোয়াড ঘোষণা – BD Sports 24
  • মুজিব জাদরান ও শাহজাদকে রেখে আফগান স্কোয়াড ঘোষণা

    February 5th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কাবুল, ৫ ফেব্রুয়ারি: তরুণ ক্রিকেটার মুজিব জাদরান এবং অভিজ্ঞ মোহাম্মদ শাহজাদকে রেখে ১৫ সদস্যের আফগান বিশ্বকাপ কোয়ালিফায়ার্স স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

    মূলত জিম্বাবুয়ের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতের সারজায় আজ থেকে শুরু হওয়া দুই ম্যাচ টি-২০ সিরিজ এবং এর পরপরই ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের আফগান দলটিই বহাল রেখেছে নির্বাচক। আগামী মাসে জিম্বাবুয়েতে বিশ্বকাপ কোয়ালিফায়ার্সের ম্যাচ অনুষ্ঠিত হবে।

    ১৬ বছর বয়সী তরুণ আফগান ক্রিকেটার মুজিব জাদরান সম্প্রতি নিউজিল্যান্ডের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে খেলেছেন এবং তার দল চতুর্থ স্থান দখল করে। এছাড়া গত মাসে জানুয়ারিতে আইপিএল-এর নিলামে কিংস ইলেভেন পাঞ্জাব ৪ কোটি ভারতীয় রুপিতে (৬ লাখ ২৫ হাজার মার্কিন ডলার) আফগান তরুণ ক্রিকেটার মুজিব জাদরানকে দলে ভিড়িয়েছে।

    মুজিব জাদরান গত ডিসেম্বরে সারজায় আয়ারল্যান্ডের বিপক্ষে তার অভিষেক সিরিজে সফলতার মুখ দেখেন। আর তাতেই নির্বাচকরা তার উপর আস্থা রাখতে চাইছেন।

    অপরদিকে ড্রাগ টেস্টের কবলে পড়ে আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদ। নিষেধাজ্ঞার কারণে গত বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন শাহজাদ। গত ১৭ জানুয়ারি তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়। ফলে সারজায় জিম্বাবুয়ে বিপক্ষে সিরিজের দলেই ফিরেছেন তিনি। এছাড়া গত ডিসেম্বরে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে বিশ্রামে থাকা সামিউল্লাহ সেনওয়ারীকেও দলে নেয়া হয়েছে।

    ব্যাটসম্যান নূর আলী জাদরান, উইকেটরক্ষক আফসার জাজাই এবং পেসার আফতাব আলম ও করিম জানাতকে আফগানিস্তান রিজার্ভ স্কোয়াডে রেখেছেন নির্বাচকরা।

    ১৫ সদস্যের আফগান স্কোয়াড: আজগর স্ট্যানিকজাই (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), জাভেদ আহমাদি, ইহসানুল্লাহ জানাত, নাজিবুল্লাহ জাদরান, রহমত শাহ, সামিউল্লাহ সেনওয়ারী, নাসির জামাল, মোহাম্মদ নবী, গুলবদিন নায়েব, রশিদ খান, মুজিব জাদরান, শরফুদ্দিন আশরাফ, দৌলত জাদরান এবং শাপুর জাদরান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮