মুমিনুলের ইনিংসে মুগ্ধ তামিম – BD Sports 24
  • মুমিনুলের ইনিংসে মুগ্ধ তামিম

    January 31st, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ৩১ জানুয়ারি: মুমিনুল হক। বাংলাদেশ টেস্ট দলের ব্যাটিং স্তম্ভ। তাকে ছাড়া বর্তমানে বাংলাদেশ টেস্ট দল চিন্তাও করা যায় না। ছোটখাট গড়নের হলে কী হবে, টেস্ট ব্যাটসম্যান হিসেবে ২২ গজে ইতোমধ্যে নিজেকে নিয়ে গেছেন অনেক উঁচুতে।

    সবশেষ টেস্ট খেলেছেন গত ৬-৮ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্লুমফন্টেইনে। প্রায় ৪ মাস পর আজ চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরি ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট খেলতে নেমে শ্রীলংকার বোলারদের কী শাস্তিটাই দিলেন বাংলাদেশের এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

    লঙ্কান বোলারদের তুলোধুনো করে ২০৩ বলে ১৬টি দৃষ্টিনন্দন বাউন্ডারি ও বিশাল এক ছক্কার সাহায্যে প্রথম দিন শেষে ১৭৫ রানের অপরাজিত থাকেন মুমিনুল।

    মুমিনুলের এমন ব্যাটিং-এ মুগ্ধ টাইগার ভক্তরা। টাইগার ভক্তদের মতো মুমিনুলের ব্যাটিংয়ে মুগ্ধ বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালও।

    প্রথম দিনের খেলাশেষে সংবাদ সম্মেলনে তামিমের প্রশংসায় ভাসলেন মুমিনুল। তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় মুমিনুলের ইনিংসটা ছিলো মুগ্ধকর। প্রথমেই সে আক্রমণাত্মক ছিলো এবং সেভাবেই পুরো ইনিংস খেলে গেছে। যখন সে সেঞ্চুরি আদায় করে নেয়, তখন তার স্ট্রাইক রেট ছিলো ১০৩। আমরা জানতাম এখানে ব্যাটিং করা সহজ হবে, বিশেষ করে প্রথম দিনে। এ ছাড়া মুমিনুল তার উইকেটটি নষ্ট করেনি। অনেক সময় দেখা যায়, ব্যাটিং উইকেটে বেশি উত্তেজিত হয়ে ঝুঁকিপূর্ণ শট খেলে অনেকে আউট হয়ে যায়। ও সেটা করেনি। ও জানতো ওর উইকেটটি খুব গুরুত্বপূর্ণ। একটা বড় জুটি গড়া আমাদের জন্য খুব দরকার ছিলো। আমার মনে হয় মুশফিক ও মুমিনুল খুব ইতিবাচক ছিলো। মারার মতো বল হলে তারা মেরেছে। আমার কাছে মনে হয়, তাদের খেলাটা ভালো ছিলো।

    তামিম আরো বলেন, মুমিনুলের কিছু প্রমাণ করার ছিলো এবং সে সেটা দারুণভাবে করেছেG দ্বিতীয় দিনে মুমিনুল তার ইনিংসে আরো অনেকদূর নিয়ে যাবে এমন প্রত্যাশা করছি।’

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম দিনে ৯০ ওভার মোকাবেলায় ৪ উইকেটে ৩৭৪ রান করেছে স্বাগতিক বাংলাদেশ। মুমিনুল হক ১৭৫ ও অধিনায়ক মাহামুদুল্লাহ রিয়াদ ৯ রানে অপরাজিত থেকে প্রথম দিনের খেলা শেষ করেন। শ্রীলংকাকে রানের পাহাড়ে চাপা দিতে দ্বিতীয় দিনে এই জুটির দিকে তাকিয়ে থাকবে পুরো বাংলাদেশ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮