মুমিনুল-লিটন দাস নৈপুণ্যে চট্টগ্রাম টেস্ট ড্র – BD Sports 24
  • মুমিনুল-লিটন দাস নৈপুণ্যে চট্টগ্রাম টেস্ট ড্র

    February 4th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ৪ ফেব্রুয়ারি: চতুর্থ উইকেট জুটিতে দুই মিডল অর্ডার ব্যাটসম্যান মুমিনুল হক ও লিটন দাসের ব্যাটিং নৈপুণ্যে শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট ড্র করতে সক্ষম হয় বাংলাদেশ। এই দুই ব্যাটসম্যান পঞ্চম দিনে এসে ১৮০ রানের পার্টনারশিপ গড়েন।

    চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৩৬.৫ ওভার মোকাবেলায় বাংলাদেশের সংগ্রহ ছিল ৮১/৩, মুমিনুল হক ১৮ রানে অপরাজিত ছিলেন। আজ পঞ্চম দিনে মুমিনুল হকের সাথে জুটি বাধেন লিটন দাস।

    এই দুই ব্যাটসম্যান লঙ্কান বোলারদের দেখেশুনে মোকাবেলা করতে থাকেন। বলতে গেলে লঙ্কান বোলাররা এই দুই ব্যাটসম্যানের কাছে ছিলেন বলতে গেলে অসহায়। মুমিনুল এদিন আরো একটি দৃষ্টিনন্দন শৈল্পিক ইনিংস উপহার দেন। এদিন ক্যারিয়ারের ৬ষ্ঠ টেস্ট সেঞ্চুরির দেখা পান মুমিনুল। সেই সাথে এক টেস্টের দুই ইনিংসে প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির রেকর্ড গড়েন বাঁ-হাতি মুমিনুল।

    মুমিনুল ও লিটন দাস চতুর্থ উইকেট জুটিতে ১৮০ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। মুমিনুল ৬ষ্ঠ সেঞ্চুরির পর নিজের ইনিংসকে বেশিদূর নিতে পারেননি। ১০৫ রানে আউট হন মুমিনুল। তার ১৭৪ বলের ইনিংসে ৫টি বাউন্ডারি ও দুটি ছক্কার মার রয়েছে। মুমিনুলের বিদায়ে চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা। দলীয় স্কোর তখন ২৬১/৪। ততক্ষণে লিড নেয়া হয়েছে টাইগারদের ৬১ রান।

    মুমিনুলের বিদায়ের পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি লিটন দাস। দলীয় ২৭৯ রানে ব্যক্তিগত ৯৪ আউট হন লিটন দাস। মাত্র ৬ রানের জন্য প্রথম টেস্ট সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। তবে ক্যারিয়ারের তৃতীয় ফিফটি আদায় করে নেন লিটন দাস।

    এর অধিনায়ক মাহামুদুল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকতের দৃঢ়তায় ১০০ ওভারে বাংলাদেশের দলীয় স্কোর যখন ৫/৩০৭ তখন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল ড্র মেনে নেন। মাহামুদুল্লাহ ২৮ এবং মোসাদ্দেক ৮ রানে অপরাজিত থাকেন।

    ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান মুমিনুল হক।

    আগামী ৮ ফেব্রুয়ারি থেকে ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টি। সকাল ৯-৩০টায় শুরু হবে খেলাটি। জিটিভি খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

    সংক্ষিপ্ত স্কোর

    টস: বাংলাদেশ

    বাংলাদেশ প্রথম ইনিংস: ৫১৩/১০ (১২৯.৫ ওভার) (মুমিনুল হক ১৭৬, মুশফিকুর রহীম ৯২, মাহামুদুল্লাহ রিয়াদ ৮৩, তামিম ইকবাল ৫২, ইমরুল কায়েস ৪০, সানজামুল ইসলাম ২৪, মেহেদী হাসান মিরাজ ২০; লাকমাল ৩/৬৮, হেরাথ ৩/১৫০, সান্দাকান ২/৯২)।

    শ্রীলংকা প্রথম ইনিংস: ৭১৩/৯ ডি. (১৯৯.৩ ওভার) (কুশল মেন্ডিস ১৯৬, ধনঞ্জয়া ডি সিলভা ১৭৩, রুসেন সিলভা ১০৯, দিনেশ চান্দিমাল ৮৭, ডিকবেলা ৬২, দিলরুয়ান পেরেরা ৩২ ও রঙ্গনা হেরাথ ২৪; তাইজুল ইসলাম ৪/২১৯, মেহেদী হাসান মিরাজ ৩/১৭৪)।

    বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৩০৭/৫(১০০ ওভার) (মুমিনুল হক ১০৫, লিটন দাস ৯৪, তামিম ইকবাল ৪১, ইমরুল কায়েস ১৯, মাহামুদুল্লাহ রিয়াদ অপ. ২৮ ; রঙ্গনা হেরাথ ২/৮০

    ফল: ম্যাচ ড্র

    ম্যান অব দ্য ম্যাচ: মুমিনুল হক (বাংলাদেশ)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮