মুমিনুল হকের ঝড়ো ব্যাটিং: ৮৫ রানের বড় জয় বাংলাদেশ ‘এ’ দলের – BD Sports 24
  • মুমিনুল হকের ঝড়ো ব্যাটিং: ৮৫ রানের বড় জয় বাংলাদেশ ‘এ’ দলের

    August 9th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ডাবলিন, ৯ আগস্ট: অধিনায়ক মুমিনুল হকের ঝড়ো গতির ১৮২ রানের ইনিংসের কল্যাণে গতকাল চতুর্থ ওয়ানডেতে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ৮৫ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। এর ফলে ৫ ম্যাচের সিরিজে ২-১এ এগিয়ে গেলো জুনিয়র টাইগাররা।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৩৮৬ রানের বিশাল স্কোর গড়ে বাংলাদেশ ‘এ’ দল। অধিনায়ক মুমিনুল হক একাই করেন ১৮২ রান। তার ১৩৩ বলের ইনিংসে ২৭টি বাউন্ডারি ও তিনটি ছক্কার মার ছিল। তিনি না দৌড়েই ১২৮ রান সংগ্রহ করেন।

    ৬ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ ‘এ’। ওপেনার মিজানুর রহমান ৪ রান করে বিদায় নেন। দ্বিতীয় উইকেটে অপর ওপেনার জাকির হাসান এবং অধিনায়ক মুমিনুল হক ২১০ রানের বিশাল পার্টনারশিপ গড়েন। জাকির হাসান ৭৯ রান করে আউট হন।

    তৃতীয় উইকেটে মুমিনুল হক এবং মোহাম্মদ মিথুন ১২২ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। মুমিনুল হক দুর্ভাগ্যজনক রান আউট হন। ১৮২ রানে থামেন মুমিনুল হক। দলীয় রান তখন ৩২৮। আল-আমিন ১৩ বলে ১৯ রানে আউট হলেও মোহাম্মদ মিথুন ৫১ বলে ৮৭ রানে অপরাজিত থাকেন। অপর অপরাজিত ব্যাটসম্যান আফিফ হোসেনের সংগ্রহ ২ রান।

    জবাবে ব্যাট করতে নেমে ৪৬.১ ওভারে ৩০১ রানে আয়ারল্যান্ড ‘এ’ দলের ইনিংস গুটিয়ে গেলে ৮৫ রানে জিতে যায় বাংলাদেশ ‘এ’ দল। আয়ারল্যান্ড ‘এ’ দলের অধিনায়ক বালবিমি ১১১ বলে ১০৬ রান করেন। এছাড়া সিমি সিং ৫৩ এবং থম্পসন ৪২ রান করে আউট হন।

    বাংলাদেশ ‘এ’ দলের বোলারদের মধ্যে খালেদ আহমেদ ও ফজলে মাহমুদ তিনটি করে এবং শরীফুল ইসলাম ও মোহাম্মদ সাইফুদ্দিন দুটি করে উইকেট নেন।

    আগামী ১০ আগস্ট শুক্রবার একই মাঠে সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা