মুশফিকুর রহীমের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি – BD Sports 24
  • মুশফিকুর রহীমের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি

    November 12th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ নভেম্বর: টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ডাবল সেঞ্চুরি করেছেন বাংলাদেশের উইকেটরক্ষক-কাম-ব্যাটসম্যান মুশফিকুর রহীম। জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে ক্রিকেট ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল-সেঞ্চুরি করার কৃতিত্ব দেখান তিনি।

    বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে এটি চতুর্থ ডাবল সেঞ্চুরি। এর আগে বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান ও তামিম ইকবাল একটি করে ডাবল-সেঞ্চুরি করেছেন। মুশফিকুর রহীম করলেন দু’টি।

    ২০১৩ সালে গল-এ শ্রীলংকার বিপক্ষে নিজের ক্যারিয়ারের প্রথম ডাবল-সেঞ্চুরি করেছেন মুশফিক। সেটিই ছিলো টেস্ট ফরম্যাটে বাংলাদেশী কোনো ক্রিকেটারের প্রথম ডাবল-সেঞ্চুরি। আজ সাড়ে পাঁচ বছর পর দ্বিতীয় ডাবল সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

    আজ ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে এসে সিকান্দার রাজার ২১তম ওভারের পঞ্চম বলটি স্কয়ার লেগে ঠেলে দিয়ে এক রান নেয়ার মধ্য দিয়ে ২০০ রান পূর্ণ করেন মুশফিকুর রহীম।

    এরপর ব্রেন্ডন মাভুতার ২৯তম ওভারের তৃতীয় বলটি সীমানাছাড়া করে টেস্ট ক্যারিয়ারে এতদিন নিজের ব্যক্তিগত সর্বোচ্চ স্কোরকেও (২০০ রান) ছাড়িয়ে যান বাংলাদেশি এই ডানহাতি ব্যাটসম্যান।

    এছাড়া  বাংলাদেশের হয়ে ২০১৫ সালে খুলনায় পাকিস্তানের বিপক্ষে ওপেনার তামিম ইকবাল (২০৬ রান) ও ২০১৭ সালে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল-সেঞ্চুরি করেছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান (২১৭ রান)। ওই একই ইনিংসে ১৫৯ রানের একটি অন্যবদ্য ইনিংস খেলেছিলেন মুশফিকুর রহীম।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা