মুশফিকের ঐতিহাসিক ব্যাট কিনলেন আফ্রিদি – BD Sports 24
  • মুশফিকের ঐতিহাসিক ব্যাট কিনলেন আফ্রিদি

    May 16th, 2020

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৬ মে : অবশেষে নানারকম কল্পনা-জল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের ঐতিহাসিক ব্যাটটি নিলামে কিনে নিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। তার নিজের নামে গড়া শহীদ আফ্রিদি ফাউন্ডেশন ২০ হাজার ডলারে বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাট কিনে নেয়।

    কনোরাভাইরাসে অসহায় আর দুস্থদের আর্থিক সহায়তায় নিজের ব্যাট নিলামে তুলেন মুশফিক। যে ব্যাট দিয়ে ২০১৩ সালের মার্চে শ্রীলংকার গলে দেশের পক্ষে টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন তিনি।

    গত ৯ মে ছিলো মুশফিকের জন্মদিন। সেদিনই ব্যাটটি নিলামে তুলেন মুশফিক। পাঁচদিনব্যাপী এই নিলামের আয়োজন করে পিকাবু। সাথে ছিলো মুশফিকের ম্যানেজমেন্ট পার্টনার নিবকো এবং স্পোর্টস ফর লাইফ। ব্যাটটি বিক্রির কথা জানান মুশফিক নিজেই।

    মুশফিক বলেন, ‘আমার ব্যাটটি কেনার জন্য এই পরিস্থিতিতে অবদান রাখার জন্য শহিদ আফ্রিদিকে ধন্যবাদ। আফ্রিদি তার ফাউন্ডেশনের নামে ব্যাট কিনে নিয়েছেন ২০ হাজার ডলারে প্রায় ১৭ লাখ টাকায়।

    ব্যাট কেনার পর মুশফিককে ধন্যবাদ জানিয়ে ভিডিওবার্তা পাঠিয়েছেন আফ্রিদি। আফ্রিদি বলেন, ‘আসসালামু-আলাইকুম মুশফিক, আপনি দেশের মানুষের জন্য যা করছেন তা সত্যিই প্রশংসনীয়। সত্যিকারের নায়করাই এমন কাজ করতে পারে। আমরা সবাই মিলে খারাপ একটা সময় পার করছি। এ সময় আমাদের একে অন্যকে সাহায্য করা জরুরী। যাতে করে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারি। অতীতে বাংলাদেশে আমি যে পরিমাণ ভালবাসা ও সম্মান পেয়েছি তা আমি সারা জীবন মনে রাখবো। পাকিস্তানের জনগণ ও শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের পক্ষ থেকে আমি আপনার ব্যাটটা কিনে এই পথচলায় আমি আপনার সঙ্গী হতে চাই। আপনার জন্য আমার প্রার্থনা সবসময় থাকবে। আশা করছি আল্লাহ আমাদের সাহায্য করবেন এই মহামারী পরিস্থিতি থেকে উত্তরণে। আপনার সাথে আবারো মাঠে আমার দেখা হবে খুব শিগগিরই। ধন্যবাদ।’

    ১৩ বছর আগে শ্রীলংকার বিপক্ষে ২১টি চার ও একটি ছক্কায় ৩২১ বলে ২০০ রান করেছিলেন মুশফিক। নিলামে মুশফিকের এসএস ব্যাটটির ভিত্তিমূল্য ছিলো ৬ লাখ। নিলামে কিছু মানুষ ফলস কল দিয়ে সমস্যা তৈরি করেছিলেন। এতে তার ব্যাটের মূল্য উঠেছিলো ৪১ লাখ টাকার বেশি।

    পিকাবুর মাধ্যমেই মোসাদ্দেক হোসেন ও নাইম শেখের ব্যাট, মাশরাফি বিন মর্তুজার স্বাক্ষরিত ক্যাপ, যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর ফাইনাল ম্যাচের জার্সি ও গ্লাভস নিলামে তোলা হয়। আকবরের জার্সি ও গ্লাভস ২ হাজার ডলারে অর্থাৎ বাংলাদেশী টাকায় ১ লাখ ৭০ হাজার টাকা বিক্রি হয়। এর আগে বাংলাদেশের সাকিব আল হাসানও নিজের প্রিয় ব্যাট নিলামে তুলে তা ২০ লাখ টাকায় বিক্রি করেন।বাসস।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা